দ্বাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার ছয়টি আসনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

সোমবার সকাল থেকে দুপুর র্পযন্ত ছয়টি আসনের ৩৫ জন প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়। এ সময় দলীয় প্রার্থীদের দলীয় প্রতীক ও স্বতন্ত্র প্রার্থীদের তাদের পছন্দের প্রতীক দেওয়া হয়।

এর মধ্যে ব্রাহ্মণবাড়য়িা- ১ আসনের আলোচিত প্রার্থী বিএনপি চেয়ারপার্সনের সাবকে উপদষ্টো ও বহিষ্কৃত নেতা সৈয়দ এ কে একরামুজ্জামান স্বতন্ত্র প্রার্থী হিসেবে পেয়েছেন কলার ছড়ি প্রতীক। ব্রাহ্মণবাড়িয়া ২ আসনে স্বতন্ত্র প্রার্থী ও সাবকে দুই বারের সংসদ অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা পেয়েছেন ঈগল পাখি ও জোট প্রার্থী হিসেবে অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া পেয়েছেন লাঙ্গল প্রতীক। ব্রাহ্মণবাড়য়িা- ৩ আসনে স্বতন্ত্র প্রার্থী ফিরোজুর রহমান ওলিও পয়েছেনে কাঁচি প্রতীক।

এছাড়া আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ব্রাহ্মণবাড়িয়া- ১ আসন থেকে বিএম ফরহাদ হোসনে সংগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া- ৩ আসন থেকে র,আ,ম উবায়দুল মোকতাদির চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনসিুল হক, ব্রাহ্মণবাড়িয়া -৫ আসনে ফয়জুর রহমান, ব্রাহ্মণবাড়য়িা -৬ আসনে ক্যাপ্টনে অব: এ বি তাজুল ইসলাম নৌকা প্রতীক পেয়েছেন।

জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো: হাবিবুর রহমান বলেন, নির্বাচনের প্রচার প্রচারণায় আচরন বিধি রক্ষায় প্রশাসনরে কঠোর নজরদারি থাকবে।

বার্তাবাজার/এম আই