ঢাকা, ১৭ ডিসেম্বর বাংলাদেশ এমন একটি দেশ যেখানে ৩০ লাখ মানুষ প্রাণ দিয়েছে গণতন্ত্র আর মানবাধিকার প্রতিষ্ঠার জন্য। ১৯৭১ সালে মানুষের ন্যায্য দাবি অস্বীকার করা হয়। নির্যাতন আর গণহত্যা শুরু হলে সারা বাংলাদেশ ন্যায় প্রতিষ্ঠার জন্য যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি ঢাকা ক্লাবে মহান বিজয় দিবস ২০২৩ উপলক্ষে ১৬ ডিসেম্বর সন্ধ্যায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এই কথা বলেন। অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন এবং ক্লাব সভাপতি আশরাফুজ্জামান খান ক্লাবের মুক্তিযোদ্ধা সদস্যগণকে ক্রেস্ট ও উত্তরীয় পরিয়ে সম্মাননা প্রদান করেন। আশরাফুজ্জামান খান এতে স্বাগত বক্তৃতা করেন।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন বীর মুক্তিযোদ্ধা মাসরুর-উল-হক সিদ্দিকী, বীর উত্তম, বীর মুক্তিযোদ্ধা মাহবুব উদ্দিন আহমেদ, বীর বিক্রম, বীর মুক্তিযোদ্ধা এম হাবিবুল আলম, বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা ওয়ালিউল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা শহীদুল্লাহ খান, বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দীন ইউসুফ ও বীর মুক্তিযোদ্ধা ম. হামিদ। সংসদ সদস্য আসাদুজ্জামান নূর অনুষ্ঠানে বক্তৃতা ও কবিতা পাঠ করেন। শিল্পকলা একাডেমির শিল্পীদের পরিবেশনায় বিশেষ নৃত্যানুষ্ঠানসহ স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের পরিবেশনায় সঙ্গীতানুষ্ঠান পরিবেশন করা হয়।

বার্তা বাজার/জে আই