বিএনপি ছেড়ে সদ্য বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দলোনে (বিএনএম) যোগ দেওয়া দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শাহ্ মোহাম্মদ আবু জাফর বলেছেন, বিএনপি ভুল রাজনীতি করায় দল ছেড়ে নির্বাচনে অংশ নিয়েছি।

রোববার (১৭ ডিসেম্বর) দুপুরে ফরিদপুরে তার নিজ নির্বাচনী এলাকার আলফাডাঙ্গা উপজেলায় এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

উপজেলা বিএনপির সাবেক সভাপতি আব্দুস সালাম শেখের সভাপতিত্বে শাহ্ মোহাম্মদ আবু জাফর বলেন, জাতীয় এবং আন্তর্জাতিক ভাবে আমরা নিশ্চিত হয়েছি এবারের নির্বাচন শতভাগ নিরপেক্ষ হবে। কিন্তু বিএনপি এই নির্বাচনে অংশগ্রহণ না করে ভুল সিদ্ধান্ত নিয়েছে। তাই আমি বিএনপি ছেড়ে নিজে দল গঠন করে নির্বাচনে এসেছি।

এসময় তিনি বিএনপির সমালোচনা করে বলেন, পিটার হাসের কথা শুনে তারা বেশি উৎসাহিত ছিল এবং তাদের ধারণা ছিল পিটার হাস এ দেশের নির্বাচন বন্ধ করে দেবে। বিএনপি ছাড়া কোনো নির্বাচন হবে না। শেষ পর্যন্ত পিটার হাস চুপ হয়ে গেছেন।

পৌর এলাকার পরিবহন বাসস্ট্যান্ডে আয়োজিত মতবিনিময় সভায় নেতাকর্মীদের আশ্বস্ত করে শাহ্ মোহাম্মদ আবু জাফর বলেন, এবারের নির্বাচনে কোন রকম ভয়ভীতি নেই। বিএনএম দলের হয়ে কাজ করলে কোন নেতাকর্মী গ্রেফতারও হতে হবে না বলে জানান তিনি।

মতবিনিময় সভায় শাহ মোহাম্মদ আবু জাফর ছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, শাহ্ মোহাম্মদ খুররম, সৈয়দ আশরাফ আলী বাশার, তাহের আহমেদ শুভ, নজরুল ইসলাম, কামরুল ইসলাম দাউদ, হেমায়েত হোসেন ও আবু সালেহ মুসা প্রমুখ।

হাজারো নেতাকর্মীর উপস্থিতে মতবিনিময় সভায় শাহ্ মোহাম্মদ আবু জাফর এলাকাবাসীদের ভোটের দিন ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদানে অংশগ্রহণ করে তার জন্য ভোটারদেরকে উদ্ভুদ্ধ করার জন্য নেতাকর্মীদের আহবান জানান।

বার্তা বাজার/জে আই