ফরিদপুরের আলফাডাঙ্গায় রাতের আঁধারে দুর্বৃত্তের হামলায় পৌর এলাকার প্রধান তিনটি মন্দিরের প্রতিমা ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৭ ডিসেম্বর) সকাল ১০টায় উপজেলা ও পৌর পূজা উদযাপন পরিষদ এবং হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের ব্যানারে সদর বাজারের চৌরাস্তায় আয়োজিত মানববন্ধনে অংশ নেন সনাতন সম্প্রদায়ের প্রায় সব সংগঠন এবং বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিবর্গ।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রবীর কুমার বিশ্বাসের সভাপতিত্বে মানববন্ধনে সম্মতি প্রকাশ করে অংশ নেন, ফরিদপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমান দোলন, বিএনএম মনোনীত প্রার্থী শাহ্ মো. আবু জাফর, পৌর মেয়র মো. আলী আকসাদ ঝন্টু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম সুজা ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রকাশ কুন্ডুর সঞ্চালনায় সনাতন ধর্মাবলম্বী নেতৃবৃন্দের মধ্য থেকে বক্তব্য দেন, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিধান সাহা, সাবেক সাধারণ সম্পাদক সুকেশ সাহা, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মনোরঞ্জন সরকার ও পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি স্বপন কুন্ডু প্রমুখ।

সভায় বক্তারা মন্দিরের প্রতিমা ভাঙচুরের ঘটনায় জড়িতদের দ্রুত সনাক্ত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

খোঁজ নিয়ে জানা যায়, গত ১৫ ডিসেম্বর গভীররাতে পৌর এলাকার কেন্দ্রীয় হরি মন্দির, দামোদাড় আখড়া ও বিষ্ণু পাগলের আশ্রম মন্দিরে কে বা কাহারা প্রবেশ করে কয়েকটি প্রতিমার মাথার অংশে ভাঙচুর করে।

আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ সেলিম রেজা জানান, ‘আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। কে বা কাহারা এ ঘটনা ঘটিয়েছে এখনও উদঘাটন করা যায়নি। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

বার্তা বাজার/জে আই