ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভার মেয়র মো. আলী আকসাদ ঝন্টু’র পোষাকৃত ভেড়া চুরির ঘটনায় থানায় মামলা হয়েছে। মামলায় ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (১৫ ডিসেম্বর) দুপুরে পৌর মেয়রের ভেড়া দেখাশোনার দায়িত্বে থাকা রুবেল খালাসী (৩৫) বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন, কাশিয়ানী উপজেলার দোলাগ্রামের কামাল শেখ (২২), একই উপজেলার বাইখোলা গ্রামের রানা মোল্যা (২৪) ও লিটন (২৫), ছোটখারকান্দী গ্রামের সুমন শরীফ (২১), বোয়ালমারী উপজেলার চতুল গ্রামের আলামিন শেখ (২৩) ও একই গ্রামের আকাশ শেখ (২৩)।

মামলা সূত্রে জানা যায়, আলফাডাঙ্গা পৌরসভার মেয়র মো. আলী আকসাদ ঝন্টু’র ২২টি সাদা রংয়ের ছোট-বড় ভেড়া রয়েছে। এরমধ্য থেকে দুটি ভেড়া চুরি করে বৃহস্পতিবার রাত ১১টার সময় একটি ইজিবাইক যোগে অভিযুক্তরা পালিয়ে যাচ্ছিলেন। এসময় তারা কলেজ মোড়ে আসলে বিষয়টি স্থানীয়দের সন্দেহ হলে অভিযুক্ত কামাল শেখ, রানা মোল্যা ও সুমন শেখকে দুইটি ভেড়াসহ আটক করে। কিন্তু অভিযুক্ত অপর তিনজন সুকৌশলে পালিয়ে যায়। এরপর স্থানীয় জনতা আটককৃতদের পুলিশে সোপর্দ করে। পরে আটককৃত তিনজনকে জিজ্ঞাসাবাদ করে পলাতকদের গ্রেপ্তারে অভিযান চালায় পুলিশ। শুক্রবার বিকালে কাশিয়ানী উপজেলার জয়নগর বাজারে অভিযান চালিয়ে পলাতক অভিযুক্ত আলামিন শেখ ও আকাশ শেখকে গ্রেপ্তার করা হয়।

এবিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা ও আলফাডাঙ্গা থানার উপ-পরিদর্শক বিনয় বাড়ৈ জানান, ‘পৌর মেয়রের দুইটি ভেড়া চুরি করে পালিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা তিনজনকে হাতেনাতে আটক করে পুলিশকে খবর দেয়। পরে তাদের তিনজনসহ চুরি যাওয়া দুইটি ভেড়া ও একটি ইজিবাইক জব্দ করা হয়। এরপর আটককৃতদের তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে আরও দুইজনকে আটক করা হয়। ঘটনার সাথে জড়িত বাকী একজনকে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে। আটককৃত পাঁচজনকে শনিবার সকালে আদালতে প্রেরণ করা হবে।’

বার্তা বাজার/জে আই