‘হাতিয়া দ্বীপের ইতিহাস’ গ্রন্থের সংশোধিত মোড়ক উন্মোচন করা হয়েছে। ফজলে এলাহি শাহীন রচিত বইটিতে দ্বীপের ইতিহাস ও নামকরণ, সংস্কৃতি, ঐতিহ্য, জীবন-মান ও পরিচিতি তুলে ধরা হয়েছে।

শুক্রবার (১৫ ডিসেম্বর) বিকেল ৪ টায় হাতিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে আনুষ্ঠানিকভাবে বইটির মোড়ক উন্মোচন করেন মুক্তিযুদ্ধ চলাকালীন হাতিয়া মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যাপক মো.ওয়ালী উল্যাহ।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা বিনয় ভূষণ দাস বাবুলাল এর সভাপতিত্বে এবং আফরা আনিকা নদীর সঞ্চালনায় সংশোধিত বইটি নিয়ে আলোচনা করেন লেখক ফজলে এলাহি শাহীন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক অধ্যক্ষ একেএম মানছুরুল হক, মুক্তিযোদ্ধা মানছুরুল হক, ইঞ্জিনিয়ার মোকাররম হোসেন চন্দন, প্রেসক্লাবের সভাপতি কৃষ্ণ মজুমদার, এডভোকেট জাহের উদ্দিন হাসান, আক্তার হোসেন, বখতিয়ার খিলজি মুজিব, সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর হাতিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক ছায়েদ আহমেদ প্রমুখ।

বক্তারা বইটির মাধ্যমে হাতিয়া দ্বীপের বহু বছরের ইতিহাস তুলে ধরার জন্য লেখকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। অনুষ্ঠানে হাতিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি ইফতেখার হোসেন তুহিন, হাতিয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, রাজনৈতিক ব্যক্তি এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/জে আই