‘মানবতা রোধ জাগ্রত হোক, বিবেকের তাড়নায়’ এই স্লোগানকে সামনে রেখে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সোলায়মান আহমেদ ব্যক্তি উদ্যোগে শতাধিক অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন।

শুক্রবার (১৫ ডিসেম্বর) দুপুরে উপজেলা সদর বাজারের থানার সামনে উপস্থিত হয়ে নিজস্ব অর্থায়নে অসহায়-দুস্থ, এতিম ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র হিসেবে এ কম্বল বিতরণ করেন তিনি।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গ্রামবাংলা ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি রেজওয়ান আহম্মেদ, বিশিষ্ট ব্যবসায়ী ফিরোজ আহমেদ ডাবলু ও ছাত্রনেতা মকবুল হোসেন রিপন প্রমুখ।

এবিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সোলায়মান আহমেদ বলেন, এখন শীতকাল চলছে। দিন দিন শীতের মাত্রাও বৃদ্ধি পাচ্ছে। এই শীতের সময় গরীব, দুঃখী, অসহায় মানুষ শীতের পোশাকের জন্য চরম দুঃখ-কষ্ট নিয়ে চলছেন। গরীব, দুঃখী, অসহায় মানুষের কাছে শীতের পোশাক না থাকায় তারা মানবেতর জীবনযাপন করছেন।

তিনি আরও বলেন, অসহায় শীতার্ত মানুষের পাশে দাঁড়ানো আমাদের সকলের নৈতিক দায়িত্ব ও কর্তব্য। শীতে যাতে অসহায় মানুষ দুঃখ-কষ্ট না পায় সেজন্য সাম্যর্থবান মানুষকে এগিয়ে আসতে হবে।

বার্তাবাজার/এম আই