বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দলোনের (বিএনএম) ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহ্ মোহাম্মদ আবু জাফর বলেছেন, বিএনএমই একমাত্র দল যেখানে সব দলের নেতাকর্মীরা যোগ দিচ্ছে। এখানে ক্ষমতাসীন আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও জাসদসহ সব দলের নেতাকর্মীরা আছেন।

সোমবার নিজ নির্বাচনী এলাকা ফরিদপুর-১ আসনের আলফাডাঙ্গা উপজেলা বিএনএমের দলীয় কার্যালয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

সভায় শাহ্ মোহাম্মদ আবু জাফর বলেন, গণতন্ত্র রক্ষার স্বার্থে আমরা নির্বাচনে অংশ নিয়েছি। জাতীয় ও আন্তর্জাতিকভাবে যে প্রেসার রয়েছে তাতে ইতোপূর্বে যেসব নির্বাচন হয়েছে সেসব নির্বাচনের মতো অনিয়ম এবার হতে পারবে না।

তিনি আরও বলেন, ‘আমাদের দলীয় মার্কা নোঙর। আমরা নৌকাকে ঠেকানোর জন্য নোঙর নিয়েছি। কারণ নৌকার প্রতি দূর্বল আছে জনগণ। কিন্তু বিভিন্ন নির্বাচনে নৌকা নিয়ে মনোনয়ন বানিজ্য হওয়ায় সেই আস্থা কমেছে। তাই জনগণ ঐক্যবদ্ধ হয়ে আমাদের নোঙর মার্কায় ভোট দিয়ে বিজয়ী করবে।’

এসময় উপজেলা বিএনপির সাবেক সভাপতি আব্দুস সালাম শেখ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ আলী বাশার, উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ও সদর ইউনিয়ন বিএনপির সভাপতি সিদ্দিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/জে আই