দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-১ আসনে দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র আপিলে বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

রোববার সকালে ঢাকার আগারগাঁওয়ে নির্বাচন ভবনের অডিটোরিয়ামে (ব্যাজমেন্ট-২) আপিল শুনানি কার্যক্রম শেষে তাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

তারা হলেন, কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি, দৈনিক ঢাকা টাইমস সম্পাদক আরিফুর রহমান দোলন ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক।

এরআগে গত ৩ ডিসেম্বর সকালে ফরিদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রমে একটি সারবত্তাহীন ত্রুটির কারণ দেখিয়ে তাদের দু’জনের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার।

আলফাডাঙ্গা-বোয়ালমারী-মধুখালী উপজেলা নিয়ে গঠিত আসনটিতে স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমান দোলন ও মাহমুদা বেগম কৃক ছাড়াও আরো ৫ জন প্রার্থী রয়েছে।

তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, বিএনএম মনোনীত প্রার্থী শাহ্ মোহাম্মদ আবু জাফর, জাতীয় পার্টির মো. আক্তারুজ্জামান খান, জাকের পার্টির মো. আ. রউফ মোল্যা ও বাংলাদেশ সুপ্রিম পার্টির নুর ইসলাম শিকদার।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ হবে। প্রচার শেষ করতে হবে ভোটের ৪৮ ঘণ্টা আগে। আর আগামী ৭ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বার্তাবাজার/এম আই