ফরিদপুরের আলফাডাঙ্গায় বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ চার জয়িতাকে সন্মাননা পদক প্রদান করা হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) সকাল ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে এই সন্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রজত বিশ্বাসের সভাপতিত্বে ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফারজানা আক্তার সোনিয়া’র পরিচালনায় উপস্থিত ছিলেন, আলফাডাঙ্গা পৌরসভার মেয়র মো. আলী আকসাদ ঝন্টু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা তুষার সাহা, আলফাডাঙ্গা থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. শামিনুল হক ও আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার আলম প্রমুখ।

অনুষ্ঠানে দেশব্যাপী পরিচালিত জয়তি অন্বেষণে বাংলাদেশ শীর্ষক বিশেষ কার্যক্রমের আওতায় সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় চারটি ক্যাটাগারীতে চারজন নারীকে উপজেলা পর্যায়ে সর্বশ্রেষ্ঠ জয়িতা’র সন্মানে ভূষিত করা হয়।

চার ক্যাটাগরিতে নির্বাচিত নারীর মধ্যে রয়েছে সফল জননী নারী ফরিদা ইয়াসমিন, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসাবে শারমিন আফরোজ সুমি, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় মোছা. শাহানারা বেগম ও নির্যাতনের বিভিষীকা মুছে ফেলে নতুন উদ্যোমী জীবন শুরু করেছে এই ক্যাটাগরিতে মোসা. জেসমিন।

বার্তাবাজার/এম আই