আজ ৬ ডিসেম্বর আখাউড়া মুক্ত দিবস। ১৯৭১ সালে এই দিনে পাকিস্তান হানাদার বাহিনীর কবল থেকে রক্তক্ষয়ী সংঘর্ষের মধ্য দিয়ে আখাউড়া মুক্ত হয়।

এদিকে আখাউড়া মুক্ত দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন ও মুক্তিযুদ্ধা সন্তান কমান্ড এর উদ্যোগে বুধবার (৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৯ টায় ব্রাহ্মণবাড়িয়া আখাউড়ায় কেন্দ্রীয় স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে সেখান থেকে একটি র‍্যালী বের হয়ে শহরের প্রদান প্রদান সড়ক প্রদিক্ষিণ করে আখাউড়া উপজেলা পোস্ট অফিসের সামনে এসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,উপজেলা নির্বাহী অফিসার অংগ্যাজাই মারমা, উপজেলা সহকারী কমিশনার ভূমি প্রশান্ত চক্রবর্তী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, আখাউড়া থানার অফিসার (ওসি) তদন্ত মো.শফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা জামশেদ শাহ, বীর মুক্তিযোদ্ধা বাহার মালদার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মনির হোসেন বাবুল, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল মমিন বাবুল, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডার সাখাওয়াত হোসেন খান স্বাধীন, সৈয়দ যুবরাজ শাহ রাসেল, দিমান খাদেম প্রমুখ।

পরে যুবলীগ নেতা মনির হোসেনের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় বক্তারা ১৯৭১ সালের এই দিনের তাৎপর্য তুলে ধরেন।

বার্তাবাজার/এম আই