দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. আসাদুজ্জামান বাবু ৷ স্থানীয় সরকার মন্ত্রণালয় আসাদুজ্জামান বাবুর পদত্যাগ পত্র গ্রহণ করে সোমবার একটি প্রজ্ঞাপন জারি করে।

প্রজ্ঞাপনে সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করা হয়।

এর আগে রবিবার বিকালে সাতক্ষীরা-২ (সদর) আসনে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন পান তিনি।

এবারের নির্বাচনে সাতক্ষীরার সদর আসনের জনগণ মনে প্রাণে চাইছেন একজন সৎ, মেধাবী ও যোগ্য প্রার্থী। জনগণের প্রত্যাশাকে বুঝবে চাওয়া এবং পাওয়ার মাঝে মেলবন্ধন ঘটাবে। তেমনি একজন মানুষ এবং অসম্ভব প্রান চাঞ্চল্যে ভরপুর একজন নেতা ও যোগ্য নেতৃত্বগুন সম্পন্ন প্রার্থী মনে করা হচ্ছে সাতক্ষীরা-২ আসনের আওয়ামীলীগের মনোনীত প্রার্থী আলহাজ্ব মোঃ আসাদুজ্জামান বাবুকে।

জানা যায়, আসাদুজ্জামান বাবু আশির দশকের ছাত্রলীগের একজন সক্রিয় ছাত্রনেতা ছিলেন। পরবর্তীতে সাতক্ষীরা সরকারী কলেজে (জি, এস) নির্বাচন, জেলা ছাত্রলীগের নির্বাচিত সাধারণ সম্পাদক, জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে সফলতার সহিত দায়িত্ব পালন করে গেছেন। এছাড়াও সদর উপজেলা পরিষদ নির্বাচনে টানা দুইবার দলীয় মনোনয়নে নির্বাচন করে বিপুল ভোটে সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে জয়ী হন এবং বর্তমানে বাংলাদেশ আওয়ামীলীগ সাতক্ষীরা জেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্বরত আছেন এবং সুখে- দুঃখে এলাকার জনগনের পাশে নিরালস ভাবে কাজ করে যাচ্ছেন তিনি। করোনা কালীন সময়ে জনগণের পাশে থেকে কাজ করছেন তিনি। পর পর দু’বার করোনা আক্রান্ত হলেও জনসেবা থেকে পিছিয়ে আসেননি।

বর্তমানে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রাপ্ত এই তুখোড় তরুণ নেতা জনগনের বিভিন্ন সেবামুলক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন তার নিজ নির্বাচনী এলাকায়। জনমুখী নানা ইতিবাচক কর্মকান্ড আর সুখে-দুঃখে সবসময় সাধারণ মানুষের পাশে থাকাতে সর্বশ্রেণীর মানুষের কাছে গ্রহণ যোগ্যতা রয়েছে তার।

এ ব্যাপারে সাতক্ষীরা-২ আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী আলহাজ্ব মোঃ আসাদুজ্জামান বাবু বলেন, নির্বাচনে অংশগ্রহণের জন্য আমি ইতিমধ্যেই সদর উপজেলা পরিষদের ‘চেয়ারম্যান’ পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছি। আর স্থানীয় সরকার মন্ত্রণালয় আমার পদত্যাগ পত্র টি গ্রহণ করে একটি প্রজ্ঞাপন জারি করেছে।

নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, দল আমাকে যে বিশ্বাসে মনোনয়ন দিয়েছে, ইনশাআল্লাহ্ আমি সেটি রক্ষা করতে পারবো। এজন্য সাতক্ষীরা সদর ২ আসনের সর্বস্তরের দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

বার্তা বাজার/জে আই