ফরিদপুরের আলফাডাঙ্গায় বাবার লাশ বাড়িতে রেখে এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়া শান্তা ইসলাম উত্তীর্ণ হয়েছে। সে ৩.২৫ পেয়ে কৃতকার্য হয়েছে।

রোববার (২৬ নভেম্বর) এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের পর আলফাডাঙ্গা আদর্শ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এম এম মজিবুর রহমান মুজিব এ তথ্য বার্তা বাজার’কে নিশ্চিত করেছেন।

তার বাবা গত ২২ আগস্ট সকাল ৮টার দিকে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। বাবার লাশ বাড়িতে রেখে ওইদিনই সকাল ১০টায় এইচএসসি পরীক্ষার ইংরেজি প্রথম পর্বের পরীক্ষা দিতে কেন্দ্রে যায় সে। বাবাকে হারিয়ে কাঁদতে কাঁদতে পরীক্ষা দেয় শান্তা।

শান্তা ইসলাম উপজেলার টগরবন্দ ইউনিয়নের পানাইল এলাকার বাসিন্দা মাহাম্মুদ শেখের মেয়ে। তিনি আলফাডাঙ্গা আদর্শ ডিগ্রি কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী। তিনি আলফাডাঙ্গা সরকারি ডিগ্রি কলেজ কেন্দ্রে পরীক্ষায় অংশ নেন।

এইচএসসি পরীক্ষার্থী শান্তা ইসলাম বলেন, ‘আমি বাবাকে খুব সম্মান ও ভালোবাসতাম। তাই তার নির্দেশনা মোতাবেক মনোযোগ দিয়ে লেখাপড়া করতাম। আমার বাবার জন্য সবার কাছে দোয়া চাই।’

আলফাডাঙ্গা আদর্শ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এম এম মজিবুর রহমান মুজিব জানান ‘শোকের মধ্যেও পরীক্ষায় অংশ নিয়ে শান্তা পাশ করেছে। তার জন্য শুভকামনা রইলো।’

বার্তা বাজার/জে আই