নোয়াখালীর হাতিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে আবুল বাশার নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এঘটনায় পারভেজ উদ্দিন নামে আরেক শ্রমিক গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকাল ১১টার দিকে উপজেলার সাগরিয়া বড় পোল সংলগ্ন এলাকায় দুলাল উদ্দিন নামে এক প্রবাসীর নির্মাণাধীন ভবনে কাজ করার সময় এ ঘটনা ঘটে।

নিহত আবুল বাশার (৩৭) উপজেলার বুড়িরচর ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের উত্তর সাগরিয়া এলাকার মো: সিরাজ মাঝির ছেলে। আহত পারভেজ উদ্দিন একই এলাকার মোঃ মোস্তফার ছেলে।

সাথে থাকা শ্রমিক সোহেল বলেন, উপজেলার চরকিং ইউনিয়নের বাসিন্দা প্রবাসী দুলাল উদ্দিন বুড়িরচর ইউনিয়নের সাগরিয়া বড় ফোল সংলগ্ন এলাকায় একটি ভবন নির্মাণ করছেন। আমরা বাশার ভাই সহ ওখানে রাজমিস্ত্রির কাজ করছি। বৃহস্পতিবার সকালের দিকে নির্মাণাধীন ভবনের কাজ করার সময় কিছু রড় উপরে তোলার প্রয়োজন হয়। তখন আমি নিছ থেকে আলগি দিয় আর ওনারা দুজন উপর থেকে টেনে তুলে। একটি রড ওপরের দিকে তুলতেই গিয়ে বিদ্যুতের তারের সাথে লেগে যায়। সাথে সাথে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তারা দুজন গুরুত্বর আহত হয়। পরে আমি সহ আশপাশের লোকজন এসে তাদের উদ্ধার করে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে দায়িত্বরত চিকিৎসক বাশার ভাইকে মৃত ঘোষণা করে।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিসান আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, একটি ভবনের কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। লাশের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করা হচ্ছে। পরবর্তী আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে।

বার্তাবাজার/এম আই