দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৮ নভেম্বর থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। এরই মধ্যে প্রথম দুই দিনেই ৬৩, সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন সাতজন মনোনায়ন প্রত্যাশী।

এদের মধ্যে বর্তমান সংসদ সদস্যসহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, সহ সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদকও রয়েছেন। ফলে দলীয় নেতাকর্মীসহ জনগণের মধ্যে ব্যাপক আলোচনা হচ্ছে এই আসনকে কেন্দ্র করে।

তবে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে যোগ্য প্রার্থীকেই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মনোনয়ন দেবেন বলে ধারণা নেতাকর্মীদের। সাধারণ মানুষ বলছে, যে আমাদের উন্নয়ন করেছে বা করবে আমরা তাদেরই চাই।

মনোনয়ন উত্তোলনকারী সাত প্রার্থী হলেন সিরাজগঞ্জ-২ আসনের বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না। সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এ্যাড, কে, এম হোসেন আলী হাসান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, যুগ্ম-সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা হেনরী, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, সিরজাগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পাবলিক প্রসিকিউটর গাজী আব্দুর রহমান ও শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর দৌহিত্র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য প্রয়াত সংসদ সদস্য ড. সেলিম আহমেদের পুত্র শেহেরিন সেলিম রিপন।

ফরম সংগ্রহকালে প্রতিটি প্রার্থী দলের জেলা, উপজেলা, শহর ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ সহযোগী সংগঠনের নেতাদের উপস্থিতিতে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

উল্ল্যেখ্য, ১৮ নভেম্ব থেকে শুরু হওয়া মনোনয়ন সংগ্রহ ও জমাদান কার্যক্রম আগামী ২১ নভেম্বর পর্যন্ত চলবে বলে ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ।

বার্তাবাজার/এম আই