নীলফামারীর জলঢাকায় জমি নিয়ে বিরোধের জেরে বড় ভাইয়ের শটগানের গুলিতে সিরাজুল বসুনীয়া (৬০) নামে এক আওয়ামী লীগ নেতা আহত হয়েছেন।

শুক্রবার (১৭ নভেম্বর) সকালে উপজেলার কৈমারী বাজার এলাকায় এ ঘটনা ঘটে। বর্তমানে ওই আওয়ামী লীগ নেতা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

গুলিবিদ্ধ সিরাজুল ইসলাম বসুনিয়া (৬০) কৈমারী বাজার এলাকার মৃত আফছার বসুনীয়ার ছেলে ও ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

পুলিশ ও স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে বড় ভাই সাইদুল ইসলাম বসুনিয়ার সঙ্গে ছোট ভাই সিরাজুল ইসলামের বিরোধ চলছিল। শুক্রবার সকালে দুই ভাইয়ের মধ্যে বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে উত্তেজিত হয়ে সাইদুল তার নিবন্ধন করা শটগান দিয়ে সিরাজুলকে লক্ষ্য করে গুলি ছোড়েন। এ সময় সিরাজুলের ডান হাত ও বুকে গুলিবিদ্ধ হয়। পরে স্থানীয় বাসিন্দারা তাকে উদ্ধার করে প্রথমে জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে অবস্থার অবনতি হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার পর থেকে সাইদুল ইসলাম ও তার পরিবারের লোকজন গা ঢাকা দিয়েছেন। ফলে চেষ্টা করেও অভিযোগের বিষয়ে তাদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে জলঢাকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুল আলম বলেন, সাইদুল ইসলামের শটগানটি নিবন্ধন করা। ঘটনাস্থল থেকে সেটি উদ্ধার করা হয়েছে। তবে এ ঘটনায় সন্ধ্যা পর্যন্ত কোনো মামলা হয়নি বলে জানান তিনি।

বার্তাবাজার/এম আই