ফরিদপুরের আলফাডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবু তাহেরকে বদলি করা হয়েছে। তার জায়গায় নতুন দায়িত্ব দেওয়া হয়েছে মো. হাবিল হোসেনকে।

বুধবার তিনি আলফাডাঙ্গা থানায় ওসি হিসেবে যোগদান করেছেন। এ সময় নতুন ওসি মো. হাবিল হোসেনকে দায়িত্ব বুঝিয়ে দেন বিদায়ী ওসি মোহাম্মদ আবু তাহের।

মো. আবু তাহেরকে ফরিদপুর অপরাধ শাখার ইন্সপেক্টরের দায়িত্ব দেওয়া হয়েছে। অপরদিকে মো. হাবিল হোসেনকে ফরিদপুর অপরাধ শাখার ইন্সপেক্টর থেকে আলফাডাঙ্গা থানার ওসি হিসেবে ন্যস্ত করা হয়েছে।

এরআগে গত রোববার ফরিদপুর পুলিশ সুপার মো. শাহজাহান পিপিএম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ বদলি করা হয়।

সদ্য বিদায়ী ওসি মো. আবু তাহের ২০২২ সালের ১৮ অক্টোবর আলফাডাঙ্গা থানার ওসি হিসেবে যোগদান করেন। এরপর থেকে সুনামের সঙ্গে দীর্ঘ এক বছরেরও অধিক সময় দায়িত্ব পালন করেছেন তিনি।

সদ্য বিদায়ী ওসি মো. আবু তাহের বার্তা বাজার’কে বলেন, ‘নিয়মিত বদলি জনিত প্রক্রিয়ায় আমার বদলি হয়েছে। দায়িত্ব পালনকালে আলফাডাঙ্গা থানা এলাকাকে শান্তিপূর্ণ রাখার জন্য শেষদিন পর্যন্ত সর্বাত্মক চেষ্টা করেছি। গত জুন মাসে জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে পুরস্কৃত হয়েছি। সকলের অকুণ্ঠ ভালোবাসা ও সমর্থন এই অর্জন এনে দিয়েছে। সকলের সহযোগিতা আজীবন লালন করবো। শান্তিপূর্ণ থাকুক হৃদয়ের আলফাডাঙ্গা।’

জানতে চাইলে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইমদাদ হুসাইন বার্তা বাজার’কে জানান, পুলিশের নিয়মিত বদলির ধারাবাহিকতায় উভয়কে বদলি করা হয়েছে।

পুলিশের কাজে সাধারণ জনগণকে সহযোগিতা করার উদার্ত আহবান জানিয়ে তিনি বলেন, জনগণের যান-মাল নিরাপত্তা রক্ষায় সর্বদা নিয়জিত পুলিশ বাহিনী। পুলিশকে সহযোগিতায় সকলকে এগিয়ে আসতে হবে।

বার্তা বাজার/জে আই