আসন্ন এসএসসি পরীক্ষা ২০২৩ এর প্রাথমিক নির্বাচনী পরীক্ষায় ফেল করা লালমনিরহাট সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীরা বিদ্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে দেন।

বুধবার ১৫ নভেম্বর লালমনিরহাট সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মূল ফটকের ভিতরে এবং বাহিরে দুটি তালা ঝুলিয়ে দেন বিদ্যালয়ের প্রাথমিক নির্বাচনের পরীক্ষা ২০২৩ এ ফেল করা শিক্ষার্থীরা।

ফেল করা কয়েক জন শিক্ষার্থী দুপুর ১:৩০ মিনিট থেকে ৪ টা ৩০ পর্যন্ত বিদ্যালয়ের মূল ফটক তালা ঝুলিয়ে রাখে। বিকেল চারটার দিকে স্কুল ছুটি হলে স্কুলের অন্যান্য শ্রেণীর শিক্ষার্থীরা বের হতে না পেরে হইচই শুরু করে দেয়। পরবর্তীতে পুলিশ আসার কথা শুনে স্কুল শিক্ষার্থীদের বের হয়ে যাওয়ার সুযোগ দিয়ে মূল ফটকে পুনরায় তালা ঝুলিয়ে রাখা হয়। পরে পুলিশ এসে মূল ফটকের তালা খুলে দেয় এবং শিক্ষকদের নির্বিঘ্নে বেরিয়ে যেতে সহযোগিতা করে এবং আন্দোলন করা শিক্ষার্থীদের বুঝিয়ে বাসায় পাঠিয়ে দেয়।

ঘটনার বিষয়ে লালমনিরহাট সরকারি বালক উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, ফেল করা শিক্ষার্থীদের অভিভাবক নিয়ে সমাবেশ করা হয় এবং সেখানে সিদ্ধান্ত হয় তারা যেন পুনরায় প্রাথমিক নির্বাচনের পরীক্ষা দিয়ে পাশ করে। কিন্তু তারা পুনরায় ফেল করে স্কুল এবং কর্তৃপক্ষের নিয়ম না মেনে স্কুলের মুলগেটে তালা ঝুলিয়ে দিয়েছে। আমরা পুলিশ প্রশাসন এবং আমাদের অভিভাবক জেলা প্রশাসক মহোদয়কে অবগত করেছি তারা এই বিষয় সিদ্ধান্ত নিবেন।

এছাড়া তিনি আরও জানান এবারের প্রাথমিক নির্বাচনী পরীক্ষা ৪৮ জন পরীক্ষার্থী ফেল করলেও পরবর্তীতে ২৪ জন পরীক্ষার্থীপাস করেছিল তারা ফরম পূরণ করতে পেরেছে।গত ১৩ তারিখে ফরম পূরণের সর্বশেষ সময় ছিল।

বার্তা বাজার/জে আই