ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপ নির্বাচনের ভোটগ্রহন চলছে। আজ রবিবার সকাল ৮ টা থেকে ১৩২ টি ভোটকেন্দ্রে একযোগে ভোটগ্রহন শুরু হয়। ভোটগ্রহন চলবে বিকেল ৪ টা পর্যন্ত। সকাল থেকেই ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে কেন্দ্রে কেন্দ্রে উপস্থিত হন। তবে সকালে ভোটার উপস্থিতি কম লক্ষ্য করা গেলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার বাড়বে বলে আশা করছেন নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এদিকে সুষ্ঠু ও স্বতস্ফূর্তভাবে উপ নির্বাচন অনুষ্ঠানের লক্ষে প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নির্বাচনের সার্বিক নিরাপত্তায় ৮শত পুলিশ, ৭ প্লাটুন বিজিবিসহ র‌্যাব, আনসার, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত পরিমাণ আইনশৃংক্সখলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন।

নির্বাচনে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এরমধ্যে আওয়ামীলীগ থেকে রয়েছেন অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, জাতীয় পার্টি থেকে আব্দুল হামিদ ভাসানী, জাকের পার্টির জহিরুল ইসলাম জুয়েল, ন্যাশনাল পিপলস পার্টি থেকে মোঃ রাজ্জাক হোসেন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক দু’ বারের সংসদ সদস্য এডভোকেট জিয়াউল হক মৃধা প্রতিদ্বন্ধিতা করছেন।

প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর এ আসনের সংসদ সদস্য এডভোকেট আব্দুস সাত্তার ভুইয়া মৃত্যুবরণ করায় উপ নির্বাচনের তফসিল ঘোষনা করে নির্বাচন কমিশন। এই আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ১০ হাজার ৭২ জন।

বার্তা বাজার/জে আই