সরকারের উন্নয়ন কর্মকান্ড উপজেলায় বাস্তবায়ন করণে উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীব নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

সরেজমিনে গিয়ে জানা যায়, উখিয়া উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজিব ২০২২ সালের ১০ মার্চ উপজেলায় যোগদানের পর থেকে প্রতিটি দপ্তরের কর্মকাণ্ডে পেয়েছে গতিশীলতা ও স্বচ্ছতা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সকল উন্নয়ন মূলক কাজ উপজেলায় সফলভাবে বাস্তবায়ন করেছেন।

তিনি বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীনদের সরকারি ঘরের কাজের তদারকির পাশাপাশি নিজের প্রচেস্টায় আশ্রয় প্রকল্প গুলোত বাউন্ডারি নির্মাণ, ওয়ালসহ বিভিন্ন সুযোগ সুবিধার ব্যবস্থা করেছেন। সারা বছরের জনকল্যাণে ভাঙা রাস্তা সংস্কার, বেহাল সেতু সংস্কার ও পূণঃনির্মাণের উদ্যোগ নিয়েছেন।

তার তত্ত্বাবধানে উপজেলার সমস্ত সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানগুলো সুষ্ঠুভাবে পরিচালিত হয়ে আসছে ও আইন-শৃঙ্খলাসহ অবহেলিত জনগোষ্ঠীর সার্বিক সহযোগিতা, সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখা, সমাজের সহিংসতা বন্ধ, বিচার ব্যবস্থায় সহজতর ন্যায় বিচার প্রাপ্তিতে সহায়তা, যুব সমাজকে মাদকদ্রব্য সেবনের হাত থেকে ফিরিয়ে আনার অব্যাহত প্রচেষ্টা থেকে যথাযথ মর্যাদায় আইন-শৃঙ্খলা রক্ষা, কৃষি জমি রক্ষায় অবৈধ ড্রেজার ধ্বংস, যানযট নিরসনে ফুটপাত দখলমুক্ত, সরকারি সম্পত্তির অবৈধ দখল প্রতিরোধে দুঃসাহসিক ভূমিকা। সরকারি খাল ভরাট ও পাহাড় কাটার বিরুদ্ধে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করেছেন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের পাঠদান নেয়া, সু-শিক্ষার পরামর্শ প্রদান ও শিক্ষার মান উন্নয়নে অসহায় শিক্ষার্থীদের আর্থিকভাবে সহযোগিতা করা, প্রতিনিয়ত বাল্য বিবাহ রোধ সহ নেতিয়েপড়া অবহেলিত জনগোষ্ঠীর সার্বিক সহযোগিতা, সামাজিক উন্নয়ন ও গ্রামীন অবকাঠামো শতভাগ উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখতে সক্ষম হয়েছেন।

এছাড়াও তিনি তার দাপ্তরিক কাজের বাইরেও ছুটে বেড়ান পথে প্রান্তরে, অসহায় পরিবারকে তিনি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। গভীর রাতে অসহায় ভাসমান মানুষের মাঝে নিয়মিত খোঁজ নিয়ে নিজেকে একজন মানবিক ইউএনও হিসাবে দৃষ্টান্ত স্থাপন করেছেন।

উপজেলার সচেতন মহল দাবি করেছেন, উন্নয়নের সহায়ক ইমরান হোসাইন সজিব যোগদানে ক্রমান্বয়ে তার তত্ত্বাবধানে প্রতিনিয়ত বাল্য বিবাহ রোধ, শিক্ষা মান উন্নয়নে অনেক অসহায় হতদরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থীদের আর্থিকভাবে সহযোগিতা করছে ও স্বাস্থ্য, যোগাযোগ, নিরাপত্তা, আইন শৃঙ্খলা, বিনোদন মূলক কর্মকান্ডসহ সামাজিক সচেতনতামূলক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করে আসায় উপজেলার মানুষ আত্মনির্ভরশীল হওয়ায় তিনি সাধারণ মানুষের মনে আস্থা অর্জন করেছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজিব বলেন, মানুষ চিরদিন বেঁচে থাকেনা কিন্তু তার কর্ম ও আচার আচরণ অনন্তকাল বেঁচে থাকে। আমি সরকারি বিধি মোতাবেক উপজেলার সমস্ত কার্যক্রম পরিচালনা করেছি। তাই টিম ওয়ার্কের মাধ্যমে উখিয়ার গণমানুষের দোয়া এবং ভালবাসা নিয়ে সুশাসন ও পরিকল্পিত কর্মপরিকল্পনায় মাধ্যমে টেকসই উন্নয়নকে প্রাধান্য দিয়ে উখিয়া উপজেলাকে রোল মডেল করতে চাই।

বার্তা বাজার/জে আই