নীলফামারীতে উপজেলা পর্যায়ে চারটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (৩০অক্টোবর) নারায়ণগঞ্জের রূপগঞ্জে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে জাতীয় ইমাম সম্মেলন থেকে ভার্চুয়ালি এসব মডেল মসজিদ উদ্বোধন করেন তিনি।

জেলায় নতুন করে উদ্বোধন যাওয়া মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র গুলো হচ্ছে- ডোমার উপজেলা মডেল মসজিদ, নীলফামারী সদর উপজেলা মডেল মসজিদ, সৈয়দপুর উপজেলা মডেল মসজিদ ও কিশোরগঞ্জ উপজেলা মডেল মসজিদ।

ডোমার উপজেলা মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে এ প্রান্তে মসজিদ চত্বরে উপস্থিত ছিলেন, নীলফামারী -১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার। এসময় তিনি বলেন, ইসলামের প্রচার ও প্রসারে বঙ্গবন্ধুর অবদানের কথা ইতিহাসে চিরদিন লেখা থাকবে। জাতির জনক এবং বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের শাসনামলে ইসলামের খেদমতে যে উল্লেখযোগ্য পদক্ষেপ নেয়া হয়েছে, পৃথিবীতে তার দৃষ্টান্ত বিরল। আর সেজন্যই আজকে এই বড় আয়োজন।

সংসদ সদস্য আরো বলেন, বিএনপি-জামায়াত সমাবেশের নামে পুলিশ সদস্যকে পিটিয়ে মেরেছে, গাড়ি ভাংচুর করেছেয়, দুর্বৃত্তায়ন করেছে সারা দেশের জনগণ তা দেখেছে। এ দেশের উন্নয়ন রুখে দেওয়ার জন্য নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে বিএনপি-জামায়াত। তারা আবারো আগুন সন্ত্রাসের মাধ্যমে অনেক সাধারণ মানুষকে পুড়িয়ে মারতে চায়। তাই তাদের এই আন্দোলনকে মানুষ ঘৃণ্যভাবে প্রত্যাখ্যান করেছে।

এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,ডোমার উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমুল আলম, বিপিএএ, উপজেলা ভূমি অফিসার জান্নাতুল ফেরদৌস হ্যাপি, ডোমার থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদ উন-নবী, ডোমার উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট মনোয়ার হোসেন, সাবেক উপজেলা আওয়ামীগের সভাপতি খায়রুল আলম বাবুল, সাধারন সম্পাদক মনজুরুল ইসলাম চৌধুরী, প্রমূখ।

বার্তা বাজার/জে আই