ওপেন হাউজ ডে তে চরম বিতর্কিত সন্ত্রাসীকে পাশে বসিয়ে নিয়ে বৈঠক করেছে ওসি। এই সংবাদ সংগ্রহের সময় সাংবাদিক পুলিশের ওসিকে ফোন করে বক্তব্য নেন। ওসির বক্তব্য নেওয়ার মাত্র ১৫ মিনিট পর সন্ত্রাসীর ফোন পান সাংবাদিক। সেই ফোনে সাংবাদিককে গালিগালাজ করে হত্যার হুমকি দেন সাংবাদিককে।

ওই সাংবাদিক মিলন উল্লাহ ইন্ডিপেনডেন্ট টেলিভিশন এর কুষ্টিয়া প্রতিনিধি, কুষ্টিয়া প্রেসক্লাব এবং কুষ্টিয়া টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের সহ-সভাপতি।

মিলন উল্লাহ বলেন, রবিবার (২৯ অক্টোবর) বেলা তিনটার দিকে এই ঘটনা ঘটে। একটি অচেনা নাম্বার থেকে মুঠোফোনে কল করে হত্যা ও অস্ত্র মামলাসহ একাধিক মামলার আসামী সন্ত্রাসী মামুন অর রশিদ সাংবাদিককে অকথ্য ভাষায় গালি দেওয়া সহ প্রানে মেরে ফেলার হুমকি প্রদান করেন।

এ বিষয়ে জীবনের নিরাপত্তা চেয়ে কুষ্টিয়া মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন মিলন উল্লাহ। জিডিতে উল্লেখ করা হয়, রবিবার দুপুরে সাংবাদিক মিলন উল্লাহ একটি সংবাদের প্রসঙ্গে কুষ্টিয়া হাইওয়ে পুলিশে ওসি লিয়াকত আলীর মুঠোফোনে কল দিয়ে বক্তব্য নেন। বক্তব্য নেওয়ার ১৫ মিনিট পর সন্ত্রাসী মামুন সাংবাদিক মিলন উল্লার মুঠোফোনে কল দিয়ে নিজের পরিচয় বলে অকথ্য ভাষায় গালি দিতে থাকে। এতে নিষেধ করলে পরবর্তিতে এ বিষয়ে ওসিকে ফোন দিলে হত্যা করা হবে বলে হুমকি প্রদান করা হয়। এই ঘটনার পর সাংবাদিক মিলন জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছে।

মিলন উল্লাহ বলেন, একটি নিউজের বক্তব্য নেওয়ার জন্য হাইওয়ে পুলিশের ওসি লিয়াকত আলীকে ফোন দেওয়া হয়। ফোনে তার সাথে স্বাভাবিক কথা বলার ১৫ মিনিট পরে একটি অচেনা নাম্বার থেকে মামুন নামের এক চিহ্নিত সন্ত্রাসী আমাকে ফোন দিয়ে জানতে চায় কেন সে ওসিকে ফোন দিয়েছে। এক পর্যায়ে সে গালি দিতে থাকে এবং আমাকে হত্যার হুমকি দেয়। এই ঘটনার বিচার চেয়ে কুষ্টিয়ার পুলিশ সুপারের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

এদিকে সাংবাদিক মিলনকে প্রাণ নাশের হুমকীর প্রতিবাদ জানিয়েছেন বিভিন্ন সাংবাদিক সংগঠন। সন্ধ্যায় কুষ্টিয়ার বঙ্গবন্ধু চত্তরের নিজ কার্যালয়ে জরুরী সভার আয়োজন করেন কুষ্টিয়া টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশন। সংগঠনের সভাপতি নিউজ২৪ এর স্টাফ রিপোটার জাহিদুজ্জামানের সভাপত্তিত্বে সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক চ্যানেল ২৪ টেলিভিশনের সিনিয়র রিপোর্টার শরীফ বিশ্বাস, সহ-সভাপতি বৈশাখী টেলিভিশনের কুষ্টিয়া প্রতিনিধি রবিউল হক দোলন, দপ্তর সম্পাদক এটিএন বাংলার তুহিন আহাম্মেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আনন্দ টিভির ফিরোজ কায়সার, নির্বাহী সদস্য বাংলাভিষনের হাসান আলী, গাজি টেলিভিশনের সোহেল রানা, আরটিভি’র স্টাফ রিপোর্টার শেখ হাসান বেলাল, যমুনা টিভি’র রুহুল আমিন বাবু সহ সাংবাদিক নেতারা বক্তব্য রাখেন।

এসময় সাংবাদিক নেতারা এই ঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সন্ত্রাসী মামুনের গ্রেপ্তার দাবি করেন। দাবি না মানলে কঠোর কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

বার্তাবাজার/এম আই