নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় বিএনপি-জামাত অপশক্তির সন্ত্রাস-নৈরাজ্য-হত্যার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা ছাত্রলীগ।

রোববার (২৯ অক্টোবর) সকালে বিক্ষোভ মিছিলটি দ্বীপ সরকারী কলেজ থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিন করে শহিদ মিনারে এসে শেষ হয়। এতে হাতিয়ার বিভিন্ন ইউনিয়ন থেকে প্রায় একহাজার ছাত্রলীগ কর্মী উপস্থিত ছিলেন।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক ও সাধারন সম্পাদক সাজেদ উদ্দিন, পৌর ছাত্রলীগের সহ-সভাপতি আবু খালেদ অনি, দ্বীপ সরকারি কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক মেশকাত হোসেন রবিন প্রমুখ।

বক্তারা বলেন বিএনপির দেওয়া হরতাল জনগন সমর্থন করে না। হরতালের নামে কেউ নৈরাজ্য সৃষ্টির চেষ্ঠা করলে কঠিন ভাবে তা প্রতিহত করা হবে। শান্তির হাতিয়ায় কাউকে অশান্তি সৃষ্টি করতে দেওয়া হবে না বলে হুশিয়ারি করেন তারা।

এদিকে বিএনপির ডাকা হরতাল পালন হয়নি হাতিয়ায়। সকাল থেকে স্বাভাবিক নিয়মে চলে যাত্রীবাহি গাড়ী। বিএনপির কোন নেতা কর্মীকে রাস্তায় দেখা যায়নি। পুলিশের একাধিক টিম আইন শৃংখলা রক্ষায় রাস্তায় উপস্থিত ছিলেন। পুলিশ জানায়, রাজনৈতিক কর্মসূচি ঘিরে হাতিয়ায় যেকোনো প্রকার নাশকতা এড়াতে বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে সন্দেহভাজন ব্যক্তিদের ধরে ধরে তল্লাশি করা হচ্ছে।

বার্তা বাজার/জে আই