মুরাদনগর উপজেলায় গোমতী নদীর চর থেকে অবৈধ ভাবে মাটি কাটাচক্রের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেছেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা নিপা।

বৃহস্পতিবার বিকেলে গোমতী নদীর উপজেলার হিরাকান্দা অংশে এই অভিযান পরিচালনা করা হয়। এসময় অবৈধ ভাবে নদীচর থেকে মাটি কাটার দায়ে মাটি ব্যবসায়ী জাহাঙ্গীর আলমকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী ১,০০,০০০/- একলক্ষ টাকা জরিমানা করা হয়।

জানা যায়, এসিল্যান্ড নাসরিন সুলতানা নিপা গত সেপ্টেম্বর মাসে মুরাদনগর উপজেলায় যোগদান করার পর থেকে জেলা প্রশাসক খন্দকার মুহাম্মদ মুশফিকুর রহমান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আলাউদ্দিন ভূইয়া জনি’র নির্দেশনায় ও সার্বিক সহযোগিতায় তিন ফসলী কৃষিজমি থেকে অবৈধ ড্রেজার র্নিমূলের লক্ষ্যে ২মাসে প্রায় অর্ধশত ড্রেজার মেশিন ও পাঁচ হাজার ফুট পাইপ (পরিবহনে সমস্যা থাকায়) বিনষ্ট করেছেন।

ফসলী জমি রক্ষায় ড্রেজার সিন্ডিকেটের বিরুদ্ধে উপজেলা প্রশাসন লাগাতার অভিযান চালিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার বিকেলে গোমতী নদীর চর হিরাকান্দা অংশে মাটিকাটা চক্রের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন। অভিযানে অবৈধ ভাবে নদীচর
থেকে মাটি কাটার দায়ে ব্যবসায়ী জাহাঙ্গীর আলমকে একলক্ষ টাকা জরিমানা করা হয়। অভিযুক্ত জাহাঙ্গীর আলম এমন কর্মকান্ড পুনরায় করবেনা না মর্মে প্রশাসনের নিকট মুচলেকা প্রদান করেন।

মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আলাউদ্দিন ভূঞা জনী বলেন, মুরাদনগর উপজেলা প্রশাসন ড্রেজার ও নদীচরের মাটিকাটা চক্রের বিরুদ্ধে নিয়মিত অভিযান চালিয়ে যাচ্ছে। পরিপূর্ন নির্মূল না হওয়া পর্যন্ত চলমান থাকবে।

বার্তা বাজার/জে আই