কুষ্টিয়ার তিন আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ (এমপি) বলেছেন, বিএনপির ২৮ অক্টোবর কর্মসূচী ও সমাবেশের জন্য সারাদেশ থেকে নেতাকর্মীদেরকে ডেকে নিয়ে যাচ্ছে এতে কোন সমস্যা নেই তবে সমাবেশের নামে কোন নাশকতা করলে কাউকে ছাড় দেওয়া হবে না। যতক্ষণ পর্যন্ত জনগণ পাশে আছে, ততক্ষণ পর্যন্ত আওয়ামীলীগ সরকারকে দেশের বা বিদেশের কোন শক্তি সরাতে পারবে না।

তিনি আরও বলেন দেশ থেকে পালানোর ইতিহাস আওয়ামীলীগের নেই, পালানোর ইতিহাস বিএনপির রয়েছে। বিএনপির শীর্ষক নেতা তারেক রহমান এখন দেশের বাহিরে পালিয়ে আছে। যে নেতা মুচলেকা দেশের বাইরে পালিয়ে বেড়ায় তাদের মুখে আওয়ামীলীগের পালানোর কথা হাস্যকর ছাড়া আর কিছুই নয়। আজ সকালে কুষ্টিয়া শিল্পকলা একাডেমী মিলনায়তনে বৃক্ষরোপন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। জামায়াতের কর্মসূচীর বিষয়ে হানিফ বলেন বাংলাদেশে শান্তিপূর্ণ রাজনৈতিকদের সরকার সহযোগিতা করবে। রাজনৈতিক কর্মসূচীর নামে কোন সংসহিতা মূলক কর্মকান্ড করলে সরকার কঠোর ভাবে দমন করবে।
দ্বাদশ নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগের নেতাকর্মীরা সবসময় মাঠে আছে এবং নির্বাচন নিয়ে প্রতিদিন কর্মসূচী পালন করছেন।

পশ্চিমা দেশের ইন্ধনের বিষয়ে তিনি বলেন ইন্ধন আছে সেটা গণমাধ্যমের মাধ্যমে জাতি জানতে পারছেন। বিএনপির রাজনৈতিক সমাবেশ করে সরকারের বিরুদ্ধে বিভিন্ন জায়গায় দৌড়ঝাপ করে কোন সফলতা পাবে না।
জনগণের সমর্থন যতদিন পর্যন্ত আওয়ামীলীগের আছে ততদিন পর্যন্ত কোন অপশক্তি তাদের কিছুই করতে পারবে না। বিএনপির ২৮ অক্টোবরে সরকারকে পতনের বিষয়ে হানিফ বলেন বিএনপি এর আগে বহু আন্দোলন কর্মসূচী, সমাবেশ করেছে এতে তারা সফল হতে পারেনি ভবিষ্যতে আর কোনদিন পারবেও না।

বিএনপির নেতাকর্মীদেরকে উদজীবিত করার জন্য বিভিন্ন ধরনের মিথ্যাচার ও ধোকা বক্তব্য দিয়ে থাকে এটি হচ্ছে তাদের স্বভাব। জনগণের সাথে প্রতারণার পর এখন দলীয় নেতাকর্মীদের সাথে প্রতারণা করে ঢাকায় ডেকে নিয়ে যাচ্ছে বিএনপি। আসলে এতে ফলাফল শূন্য।

এ সময় জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডঃ শেখ হাসান মেহেদী, সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন রাজু তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রাজশাহীদুল ইসলাম বিপ্লবসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/জে আই