ফিলিস্তিনিদের ওপর অবৈধ দখলদার ইসরায়েলি সন্ত্রাসী বাহিনীর বর্বরোচিত হামলার ও গণহত্যার প্রতিবাদে এবং মুসলমানদের প্রথম ক্বেবলা ‘বায়তুল মোকাদ্দাস’ রক্ষার দাবীতে ফরিদপুরের আলফাডাঙ্গায় গণ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সকাল ১০টার দিকে উপজেলার কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে বিভিন্ন প্রান্ত থেকে বিক্ষোভ মিছিলে যোগ দিতে দল-মত নির্বিশেষে সর্বস্তরের তৌহিদি জনতা একত্রিত হয়। পরে ‘নারায়ে তাকবীর, আল্লাহু আকবার’ স্লোগানে বিশাল এক বিক্ষোভ মিছিল বের হয়।

এ সময় তারা ফিলিস্তিনকে সমর্থন জানিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকে। অনেকের হাতে আবার ফিলিস্তিনকে সমর্থন জানিয়ে এবং ইসরাইলের বিরুদ্ধে বিভিন্ন লেখা সম্বলিত প্লাকার্ড দেখা যায়। বিক্ষোভ মিছিলের শুরুর আগ মুহূর্তে পুরো এলাকাটি লোকে লোকারণ্য হয়ে যায়।

আলফাডাঙ্গা উপজেলার উলামা মাশায়েখ ও সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমানদের ব্যানারে বিক্ষোভ মিছিলটি উপজেলার সদর বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শেষে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে গণ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে আলফাডাঙ্গা উপজেলা ক্বওমী উলামা ঐক্য পরিষদের সভাপতি মুফতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সংগঠনটির প্রধান উপদেষ্টা তামিম আহমেদের পরিচালনায় বক্তব্য দেন, আলফাডাঙ্গা পৌরসভার মেয়র মো. আলী আকসাদ ঝন্টু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এনায়েত হোসেন ও উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক মো. কামরুল ইসলাম প্রমুখ।

উপজেলা ক্বওমী উলামা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা আহসানউল্লাহ’র সঞ্চালনায় ওলামাদের মধ্য থেকে বক্তব্য দেন, গোপালপুর মাদ্রাসার মুহতামিম মাওলানা আমিরুল ইসলাম, চান্দড়া মাদ্রাসার মুহতামিম মাওলানা আমিনুল্লাহ্, পাঁচুড়িয়া ইউপি থেকে মাওলানা আবু বকর, বুড়াইচ থেকে মাওলানা শরাফুদ্দিন, বানা থেকে মাওলানা আবু বকর, টগরবন্দ থেকে মাওলানা মেহেদী ও আলফাডাঙ্গা পৌরসভা থেকে মুফতি মুজাহিদ প্রমুখ।

পরে সংক্ষিপ্ত আলোচনা শেষে নির্যাতিত ফিলিস্তিনি মুসলমানদের জন্য দোয়া করা হয় এবং ফিলিস্তিনের মুসলমানদের ওপর হামলা বন্ধের জোর দাবি জানানো হয়।