চাঁপাইনবাবগঞ্জ জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের অভিযানে ৫টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করেছে এবং চোর চক্রের মূল হোতাসহ ৪ চার জন কে আটক করা হয়েছে।

আটককৃতরা হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার টিকরি বাজারের জামাল উদ্দিনের ছেলে মোঃ ডলার আলী (২২), কানসাট ইউনিয়নের গোপাল নগর এলাকার আব্দুল আলীমের ছেলে সাব্বির আহমেদ ওরফে সিফাত (২৫), শিবগঞ্জ উপজেলার হাউস নগর এলাকার আবুল কালাম আজাদের ছেলে আনোয়ার হোসেন (২৬) ও একই উপজেলার বাগবাড়ির এজাবুল হকের ছেলে দুলাল বাবু (২৭)।

উদ্ধারকৃত মোটরসাইকেলের বিবরণ-১২৫ সিসি কালো রং এর একটি বাজাজ ডিসকভার, ১০০ সিসি লাল রং এর বাজাজ সিটি, একটি ১২৫ সিসি নীল কালো রং এর স্ট্রাইকার, ১৫০ সিসি লাল রং এর এ্যাপাচি আরটিআর ও ১০০ সিসি নীল কালো রং এর টিভিএস মেট্রো।

জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ ওসি আলহাজ্ব বাবুল উদ্দিন সরদার জানান, পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসান পিপিএম সেবা’র নির্দেশনায় আমার তত্বাবধানে ৭ অক্টোবর শনিবার দিবাগত রাত হতে ৮ অক্টোবর রোববার বিকেল পর্যন্ত টানা অভিযান পরিচালনা করা হয় শিবগঞ্জের বিভিন্ন স্থানে।

ডিবি ওসি আরও জানান, সাম্প্রতিক সময়ে জেলার বিভিন্ন এলাকায় মোটরসাইকেল চুরি বৃদ্ধি পাওয়ায় মোটরসাইকেল চুরি রোধ কল্পে জেলার পুলিশ সুপার মো. ছাইদুল হাসান পিপিএম এর নির্দেশক্রমে এস.আই মো. আসগর আলীর নেতৃত্বে ডিবি পুলিশের সঙ্গীয় ও অফিসার ফোর্স অভিযানটি পরিচালনা করে।

অভিযানে আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের মূল হোতা ও চোরাই মোটরসাইকেল ক্রেতাসহ ৪ জনকে আটক করা হয়।

ওসি আলহাজ্ব বাবুল উদ্দিন সরদার আরও জানান, আটককৃতদের তথ্যমতে ৫টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়। আসামিরা চাঁপাইনবাবগঞ্জ জেলাসহ রাজশাহী বিভাগের বিভিন্ন এলাকায় মোটরসাইকেল চুরি করে মোটরসাইকেলের চেসিস ও ইঞ্জিন নম্বর পরিবর্তন করে বিভিন্ন মানুষের কাছে কম দামে বিক্রি করে আসছিল বলে স্বীকার করে।

আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের অন্যান্য সদস্যদের আটক করতে ডিবি পুলিশের অভিযান অব্যাহত আছে। আটককৃত আসামিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় আইনগত ব্যবস্থা গ্রহণ শেষে আদালতে সোপর্দ করা হয়েছে।

বার্তা বাজার/জে আই