আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে পটুয়াখালী ১ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নৌকার মনোনয়ন চাইবেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট গোলাম সরোয়ার।

বুধবার (৪ অক্টোবর) রাতে সদর রোডস্থ পটুয়াখালী প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন তিনি।

এসময় পটুয়াখালী ১ আসনে নৌকা মার্কার মনোনয়ন প্রত্যাশী এ্যাড. গোলাম সরোয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকারের উন্নয়নমূলক কার্যক্রম তুলে ধরেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এঁর নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার, অবহেলিত পটুয়াখালীর উন্নয়নে দেশের সর্ববৃহত ১৩২০ মেগাওয়ার বিদ্যুৎ প্লান্টসহ একাধিক মেগাপ্রকল্প বাস্তবায়ন করেছেন, স্বপ্নের পদ্মা সেতু নির্মাণ, মেট্রোরেল নির্মাণ, বিদ্যুৎ সমস্যা সমাধানে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, রামপাল, মাতারবাড়ী সহ একাধিক স্থানে অনেকগুলো প্লান্ট স্থাপন, প্রতি জেলা ও উপজেলায় মডেল মসজিদ, পায়রা ও মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দর, কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু টানেল নির্মাণ করা হয়েছে। যমুনা নদীতে বঙ্গবন্ধু রেল সেতু নির্মাণাধীন। জেলেদের খাদ্য সহায়তা, তিনটি বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণ করা হয়েছে। প্রধানমন্ত্রী সাগর জয় করেছেন, ছিটমহল সমস্যার শান্তিপূর্ণ সমাধান করেছেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট স্থাপন করেছেন, মিয়ানমার থেকে আসা ১১ লক্ষ মানুষকে আশ্রয় দিয়ে বিশ্ব মানবতার নেত্রী হিসেবে বিশ্বে খ্যাতি অর্জন করেছেন আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরো বলেন, সামাজিক নিরাপত্তা কর্মসূচীর মাধ্যমে স্বামী পরিত্যাক্তা ভাতা, প্রতিবন্ধী ভাতা, তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকপ পুর্নবাসন, ভূমিহীন- গৃহহীন কোটি মানুষকে জমিসহ গৃহ নির্মাণ করে দিয়েছেন, মুক্তিযোদ্ধা ভাতা, বয়স্ক ভাতা, দুগ্ধ ভাতা, ইউনিয়নে কমিউনিটি সেন্টারসহ নানামুখী প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে দরিদ্রতা হ্রাস পেয়েছে। বাংলাদেশ সরকার নানাভাবে নারী উদ্যোক্তাদের অনুপ্রেরণা দিয়ে এসেছে। বাংলাদেশ শিল্প ও বাণিজ্য খাতে ব্যাপক প্রসার ঘটিয়েছে। অর্থনীতিকে চাঙ্গা রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ লাখ ৩৪ হাজার ৬৪১ কোটি টাকার ২৯টি প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন। বিনামূল্যে কোভিড-১৯ অর্থাৎ করোনা ভ্যাকসিন প্রদান এখন পর্যন্ত চলমান রয়েছে। বাংলাদেশকে উন্নত বিশ্বের মতো এগিয়ে নিতে নেয়া হয়েছে ১০০ বছরের ডেল্টা প্ল্যান।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি তাকে আগামী দ্বাদশ সংসদ নির্বাচন তাকে নৌকা মার্কা দেন তবে তিনি উন্নয়নের ধারা অব্যাহত রাখবেন এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কাজ করে যাবেন।

বার্তাবাজার/এম আই