মাগুরার নবাগত সিভিল সার্জন ডাঃ মোঃ শামীম কবির রবিবার শ্রীপুরে আকস্মিক পরিদর্শন করতে এসে ৩ টি ডায়াগনস্টিক সেন্টার ও ৩ টি ক্লিনিক বন্ধ ঘোষণা করেন ।

এর আগে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ঘুরে দেখেন। স্বাস্থ্য কমপ্লেক্স পরিস্কার পরিচ্ছন্ন পাওয়ায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আশরাফুজ্জান লিটনকে ধন্যবাদ জানান। এছাড়া তিনি ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বাড়ানো, সেবা নিতে আসা রোগীদের প্রতি হাসপাতাল ফার্মেসি থেকে দেওয়া ঔষধ প্যাকেটের মাধ্যমে দেওয়া, হাসপাতাল বারান্দায় মোটর সাইকেল না রাখা, ভিজিট বাড়ানো বিষয়ে নির্দেশনা প্রদান করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন শেষে উপজেলা হাসপাতাল গেট সংলগ্ন ডায়গনিক সেন্টার পরিদর্শন করেন। জনসেবা ডায়াগনস্টিক সেন্টারে মেয়াদ উত্তীর্ণ রি -এজেন্ট পাওয়ায় ও শীতাতপ ব্যবস্থা না থাকা, লং লাইফ ডায়াগনস্টিক সেন্টার ও গুডলিং ডায়াগনস্টিক সেন্টার বন্ধ পাওয়ায় তালা বন্ধের নির্দেশনা প্রদান করেন। শ্রীপুর ক্লিনিক, সততা ক্লিনিক ও ডিজিটাল ক্লিনিকে ডিপ্লোমা সিস্টার না থাকায় অপারেশন বন্ধ রাখার নির্দেশনা দেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আশরাফুজ্জামান লিটন ও জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ হায়াত হোসেন।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ শামীম কবির জানান, ৩ টি ডায়াগনস্টিক সেন্টার ও ৩ টি ক্লিনিক বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। সরকারি নির্দেশনা অনুযায়ী কাগজপত্র দেখাতে পারলে ও নিয়ম মেনে চললে পরবর্তিতে পুনরায় চালু করার নির্দেশনা দেওয়া হবে।

বার্তা বাজার/জে আই