ফরিদপুরের আলফাডাঙ্গায় হিন্দুধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান আসন্ন শারদীয় দুর্গোৎসব শান্তিপূর্ণভাবে উদযাপনের লক্ষ্যে পূজা উদযাপন কমিটির সাথে পুলিশের মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১১টায় থানা পুলিশের আয়োজনে থানা চত্বরে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আবু তাহেরের সভাপতিত্বে ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. শামিনুল হকের সঞ্চালনায় বক্তব্য দেন, উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক আমিনুল ইসলাম, আলফাডাঙ্গা থানা উপ-পরিদর্শক ইউনুস আলী বিশ্বাস উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি প্রবীর কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক প্রকাশ কুমার কুন্ডু, পৌর শাখার সভাপতি স্বপন কুমার কুন্ডু ও উপজেলা ক্যাবের সভাপতি কবীর হোসেন প্রমুখ।

সভায় পূজামণ্ডপে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা, সিসি ক্যামেরা স্থাপন, স্বেচ্ছাসেবক কমিটি গঠন, পরিদর্শন রেজিস্টার রক্ষণাবেক্ষণসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। সেইসঙ্গে পূজা উদযাপন কমিটির সকল নেতৃবৃন্দ ও সদস্যদের মতামত গ্রহণ করা হয়।

এসময় আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. আবু তাহের বলেন, নিরাপত্তা নিশ্চিতে ও নিজ নিজ ধর্ম সুষ্ঠুভাবে পালনে আইনশৃঙ্খলা রক্ষায় আলফাডাঙ্গা থানা পুলিশ সবসময় সর্তক রয়েছে। থানা পুলিশের পক্ষ থেকে প্রতিটি পূজামণ্ডপ এলাকায় সর্বোচ্চ আইনশৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে। পাশাপাশি সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

সবশেষে আলফাডাঙ্গা থানা পুলিশের পক্ষ থেকে উপজেলার সকল পূজামণ্ডপের জন্য ‘পরিদর্শন মন্তব্য রেজিস্টার’ খাতা বিতরণ করা হয়।

উপজেলা পূজা উদযাপন পরিষদের তথ্যমতে, এ বছর আলফাডাঙ্গা উপজেলার ছয়টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ৪৭ টি মন্দিরে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

বার্তা বাজার/জে আই