স্থানীয় সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী আলহাজ ডা: মুরাদ হাসান এমপি বলেছেন, বাংলাদেশের শাসনতান্ত্রিক ইতিহাসে অনন্য নজির স্থাপন করেছেন বঙ্গবন্ধুকন্যা। বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে চলা বাংলাদেশ পথ খুঁজে পেয়েছে শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে। বাংলার মানুষ তাকে ‘বাংলার উন্নয়নের বাতিঘর’ হিসেবে ভাবে। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ যেমন স্বাধীন হতো না।

তেমনই শেখ হাসিনার জন্ম না হলে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণের কাজ কখনোই সফল হতো না। শেখ হাসিনার জন্মের সফলতা ও সার্থকতা কর্মের মধ্য দিয়ে।’ নিজের বলিষ্ঠ নেতৃত্ব ও সাহসী কর্মকাণ্ড দিয়ে জাতীয় ও আন্তর্জাতিক রাজনীতিতে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছেন শেখ হাসিনা। বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়ন এবং আন্তর্জাতিক নানা ইস্যুতে তার বিচক্ষণ ও বলিষ্ঠ নেতৃত্ব জাতি হিসেবে আমাদের গৌরবান্বিত করেছে।

বৃহস্পতিবার দুপুরে জামালপুরের সরিষাবাড়ীর উপজেলা মডেল মসজিদ হল মিলনায়তনে ঈদে মিলাদুন্নবী এবং বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে মুরাদ হাসান এমপির উদ্যোগে কোরআন খতম, কোরআন শরীফ বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়ে। দোয়া মাহফিল শেষে মসজিদ প্রাঙ্গণে বিভিন্ন দেশীয় ফলজ বৃক্ষরোপণ করা হয় ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ুসহ দেশ ও জাতির শান্তি কামনা করে দোয়া করা হয়।

উপজেলা ইসলামী ফাউন্ডেশনের মাঠ কর্মকর্তা আবু সালেহ ইমরানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক প্রতিমন্ত্রী মুরাদ হাসান এমপি।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুজাত আলী ফকির, বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান লুলু, জেলা পরিষদের সদস্য খোরশেদ আলম ভিপি, কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল, হাফেজ মাওলানা মুফতি আবু সাঈদ কাশেমীসহ ৬ টি হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থীরা।

বার্তাবাজার/এম আই