বাংলাদেশর ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খানন মেনন বলেছেন, মার্কিনীদের আসল লক্ষ্য সরকারকে ভয় দেখানো। সরকার যাতে তাদের কাছে নতজানু হয় তাদের ইন্দো প্যাসিফিক নীতি মেনে নেয়, বঙ্গোপসাগারে তাদের অবস্থান নিশ্চিতকরে। এজন্য নির্বাচনের আগেই নির্বাচন নিয়ে দু:শ্চিন্তায় মার্কিনীরা ভিসানীতি প্রয়োগ করেছে। এটা যেন ঝিকে মেরে বউকে শেখানোর শামিল। কিন্তু এদেশেরে মানুষকে সপ্তম নৌবহর পাঠিয়ে ভয় দেখানো যায়নি। এই মানুষই মুক্তিযুদ্ধেবিজয় ছিনিয়ে এনেছে। কারো হুকুমজারিতে নয়, এদেশের জনগনই শান্তিপূর্ন নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করবে।

তিনি আরো বলেন, বাংলাদেশে নির্বাচন হবে সংবিধান অনুযায়ী বর্তমান সরকারের অধিনে। আমরা এই নির্বাচনে অংশগ্রহণ করবো। বিএনপি-জামায়াত যদি নির্বাচনে অংশগ্রহণ না করে তাহলেতারা নির্বাচনী ট্রেন ফেল করবে।’

শনিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় নাটোরের লালপুরে আখচাষী নেতা শহীদ কমরেড আব্দুস সালামের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উত্তরবঙ্গ চিনিকল আখচাষী সমিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম খলিলের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরর সদস্য নূর আহমেদ বকুল, নাটোর জেলা ওযার্কার্স পার্টির সাধারণ সম্পাদক এ্যাড. লোকমান হোসেন বাদল, জাতীয় কৃষক সমিতির নাটোর জেলা শাখার সভাপতি মিজানুর রহমান মিজান, উত্তরবঙ্গ আখচাষী সমিতির সাধারণ সম্পাদক সুকুমার সরকার, শ্রমিক নেতা আবদুর রব, জেলা যুব মৈত্রির সাধারণ সম্পাদক আব্দুস সামাদ প্রমুখ।

উল্লেখ্য, ১৯৯২ সালের ২২ শে জুন নর্থ বেঙ্গল সুগার মিলের ২ নং গেটের সামনে প্রকাশ্য দিবালোকে আখচাষী নেতা আব্দুস সালামকে গুলি করে হত্যা করে দুবৃর্ত্তরা। দীর্ঘ ৩১ বছরেও সেই হত্যাকান্ডের বিচার সম্পন্ন হয়নি।

বার্তাবাজার/এম আই