লালমনিরহাট জেলা বিএনপি সভাপতি এবং রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলুর কুশপুত্তালিকা দাহ করেছে ছাত্রলীগ লালমনিরহাট জেলা শাখা।

সোমবার ১৮ সেপ্টম্বর বিকেল সাড়ে পাঁচটায় লালমনিরহাট জেলা ছাত্রলীগের নেতৃত্বে একটি মিছিল বের হয়। মিছিলটি শহরের মিশন মোর চত্বরটি ঘুরে স্মৃতি স্তম্ভের নিকট এসে বিএনপি নেতা দুলুর কুশপুত্তালিকা দাহ করে। এতে নেত্রীত্ব দেন জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাশ ও সাধারণ সম্পাদক আরিফ ইসলাম।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিরুদ্ধে অবমাননা কর বক্তব্য দেয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন জেলা আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য অ্যাডভোকেট রকিবুল হাসান খান রুকু। মামলাটি দায়ের করেন ৭ সেপ্টেম্বর আর সেটি নথিভুক্ত হয় ১৩ সেপ্টেম্বর। সেই মামলায় আসাদুল হাবিব দুলুকে দ্রুত গ্রেপ্তারের দাবীতে কর্মসুচিটি পালন ছাত্রলীগ। এসময় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সংক্ষিপ্ত বক্তব্য দেন। তারা বলেন আগামীতে রাজপথ সহ যেখানে বিএনপি-জামাত নেতাকর্মীদের পাওয়া যাবে সেখানেই প্রতিরোধ গড়ে তোালা হবে। তারা স্লোগান দেন গুন্ডা দুলু বাইরে কেন প্রশাসন জবাব চাই।

উক্ত কর্মসূচিতে লালমনিরহাট সদর পৌর ছাত্রলীগের সভাপতি আওরাঙ্গ, সাধারণ সম্পাদক এনামুল হকসহ বিভিন্ন ইউনিটের ছাত্রলীগে নেতাকর্মীরা ছিলেন।

বার্তাবাজার/এম আই