ফরিদপুরের আলফাডাঙ্গায় জাতীয় স্থানীয় সরকার দিবস (১৭-১৯ সেপ্টেম্বর) উদযাপন উপলক্ষে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে৷

রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেল ৪টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ মেলার উদ্বোধন করা হয়। উপজেলা পরিষদ ও আলফাডাঙ্গা পৌরসভার যৌথ সহযোগিতায় এ মেলার আয়োজন করে উপজেলা প্রশাসন।

এ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। র‌্যালিটি উপজেলা পরিষদ চত্বরের সামনের সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলফাডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলফাডাঙ্গা পৌরসভার মেয়র মো. আলী আকসাদ ঝন্টু।

অন্যদের মধ্যে উপজেলা কৃষি কর্মকর্তা তুষার সাহা, আলফাডাঙ্গা থানা তদন্ত কর্মকর্তা শামিনুর রহমান, বুড়াইচ ইউপি চেয়ারম্যান আব্দুল ওহাব পান্নু মিয়া ও পৌর নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসানসহ বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, গণমাধ্যম কর্মী, বিভিন্ন সামাজিক-রাজনৈতিক ব্যক্তিবর্গ, সরকারি দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পরে অতিথিগণ উন্নয়ন মেলার স্টল পরিদর্শন করেন। জনসচেতনতা তৈরি ও স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জনগণের সম্পৃক্ততা বাড়াতে এই মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

উন্নয়ন মেলা উপলক্ষে আলফাডাঙ্গা পৌরসভা ও উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদের সেবা সংক্রান্তসহ ১০টি স্টল রয়েছে। এসব স্টলে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজ দর্শকদের দেখানো হচ্ছে। এতে তৃণমূলের সেবার নানান দিক ও অপার সম্ভাবনা ফুটে উঠছে।

বার্তাবাজার/এম আই