ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক এর আয়োজনে কৃষক উদ্যোক্তা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সেখানে জানানো হয় কৃষকদের জন্য সর্বনিম্ন ৪ শতাংশ হারে ঋণ দেয়া হবে।

শনিবার সকাল ১১ টায় লালমনিরহাট সরকারি কলেজের হল রুমে কর্মসুচিটি অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি।

ইউসিবির উপব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানির সেক্রেটারি এটিএম তাহমিদুজ্জামান হোক বলেন, আগে ব্যাংকে আসত কৃষকেরা এখন কৃষকের কাছে যাবেন ব্যাংক কর্মকর্তারা।

ব্যাংকের উপস্থাপনা পরিচালক মোঃ শাহ আলম ভূঁইয়া বলেন ৪০ বছরের ৪৬ হাজার কোটি টাকা বিতরণ করেছে আমাদের ব্যাংক।মহামারি করোনার সময় অনেক কাজের উৎপাদন বন্ধ থাকলে কৃষকদের কাজ কখনো বন্ধ হয়নি। এই দেশের উৎপাদিত কৃষি পণ্য সারা দেশেই পাওয়া যায়। এই ব্যাংকে কৃষকের ব্যাংকে পরিণত করতে লালমনিরহাটে আমাদের এই আয়োজন।কৃষকদের উৎপাদিত পণ্য ন্যায্য দামে অন্য কোম্পানির কাছে বিক্রি করে দিতে আমরাই সহযোগীতা করবো। মাত্র ৪% হারে কৃষকদের মাঝে আমরা ব্যাংক ঋণ বিতরণ করবো।

প্রধান অতিথি সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন ব্যাংকের ঋণ নিয়ে যেন আমাদের কৃষকেরাই উদ্যোক্তা হয়ে আবার নতুন করে চাকরি দিতে পারে।এছাড়া তিনি বলেন আসন্ন নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করে নিরঙ্কুশ জয় পেলে সরকার তাদের হাতেই ক্ষমতা ছেড়ে দিবে।এছাড়া উক্ত অনুষ্ঠানে লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ,পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম,সরকারী কলেজের অধ্যক্ষ মো: ইউসুফ আলী উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/জে আই