রংপুরের পীরগঞ্জ উপজেলার গুর্জিপাড়া নামক স্থানে একটি কফি হাউজে বিয়ের প্রলোভনে ধর্ষনের ঘটনা ঘটনা ঘটেছে। এ ঘটনার পর ১৫ দিন অতিবাহিত হলেও আজ পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। এলাকায় এজন্য পুলিশের ভুমিকা নিয়ে না গুঞ্জনের সৃষ্টি হয়েছে।

মামলা ও পুলিশ সূত্র জানায়, ফেসবুকে বড়দরগাহ ইউনিয়নের পার্বতিপুর গ্রামের বকুল মিয়ার ছেলে আহসান হাবিব রিয়ন (২৩) এর সঙ্গে পরিচয় হয় পার্শ্ববর্তী বেলবাড়ি গ্রামের বকতিয়ার রহমানের মেয়ে ৯ম শ্রেণী পড়ুয়া শিক্ষার্থীর। পরিচয় থেকে প্রনয়, মেলামেশা।

গত ২১ আগষ্ট সকালে গুর্জিপাড়া ‘বিয়াই বাড়ি’ নামের কফি হাউজে ডেকে নিয়ে দোতলার একটি নির্জন ঘরে ওই শিক্ষার্থীকে বলপুর্বক ধর্ষন করে রিয়ন। তাকে এ সময় সহযোগিতা করে পার্বতিপুর গ্রামের সাখাওয়াত হোসেনের ছেলে মোঃ মুন্না মিয়া (২৫), চাপাবাড়ি গ্রামের আফজাল হোসেনের ছেলে জিয়ন মিয়া (১৯), তাজ মিয়ার ছেলে মোঃ শুভ মিয়া (১৯)।

ধর্ষিতার আত্নচিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। গত ২৭ আগষ্ট ধর্ষিতার বাবা বকতিয়ার রহমান বাদি হয়ে পীরগঞ্জ থানায় একটি ধর্ষন মামলা নং- ৩৮, তারিখ ২৭/০৮/২০২৩ ইং দায়ের করেন। ঘটনার পর ১৫ দিন অতিবাহিত হলেও এ সংবাদ লেখা পর্যন্ত ঘটনার সাথে জড়িত কাউকে পুলিশ গ্রেফতার করতে পারেনি।

উল্লেখ্য- স্থানীয় চাপাবাড়ি গ্রামের হবিবর রহমানের ছেলে মতিয়ার রহমান গুর্জিপাড়া কলেজ সংলগ্ন একটি ‘বিয়াই বাড়ি’ নামের কফি হাউজ দিয়েছেন। সেখানে দোতলায় টাকার বিনিময়ে অনৈতিক কর্মকান্ড চলে মর্মে অভিযোগ এলাকাবসীর। স্থানীয় প্রশাসন এসব জানা সত্বেও রহস্যজনক কারনে কোন পদক্ষেপ নিচ্ছে না।

পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল ইসলাম বলেন, আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বার্তা বাজার/জে আই