পটুয়াখালীতে ছেলের হাতে রাবেয়া বেগম (৫২) নামে এক মা খুন হয়েছে। ঘাতক ছেলের নাম সালাউদ্দিন হাওলাদার (২০)। রবিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে সদর উপজেলার বদরপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে। মানসিক ভারসাম্যহীন ছেলে সালাউদ্দিনকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহত রাবেয়া বেগমের স্বামী মোয়াজ্জেম হাওলাদার। যার মামলা নং ৪/২৩৭।

নিহতের ৩য় ছেলে নিজাম উদ্দিন জানান, সকালে খাবার খেতে সালাউদ্দিনকে ডাকে মা (রাবেয়া বেগম) এবং বড় বোন মাহমুদা আক্তার মনিকা (৩০)। তখন সালাউদ্দিন রাগান্বিত হয়ে মাহমুদাকে মারতে গেলে তিনি সেখান থেকে দৌড়ে চলে যায়। তার কিছুক্ষণ পর মা রাবেয়া বেগম পুনরায় ভাত খেতে ডাকলে সালাউদ্দিন রেগে গিয়ে তাল গাছের মুগুর নিয়ে রান্না ঘরে প্রবেশ করে এবং মায়ের মাথার উপর আঘাত করে। তার কিছুক্ষণ পরই মা রাবেয়া বেগমের মৃত্যু হয়। পরে পুলিশ গিয়ে ঘাতক সালাউদ্দিনকে গ্রেফতার করে।

তিনি আরো বলেন, সালাউদ্দিন প্রায় ৬ বছর আগে থেকে মানসিক সমস্যায় ভুগছিলো। ঔষধ খেলে সুস্থ থাকে কিন্তুু অভাবের কারনে দীর্ঘদিন যাবত ঔষধ ঠিকমত না খাওয়ানো সম্ভব হয়না। আর তাই বিভিন্ন সময় মানুষকে বিভিন্ন দৌড়ানি দিতো সালাউদ্দিন।

পটুয়াখালী সদর থানার এসআই পিন্টু জানান, ঘটনাস্থল থেকে ছেলে সালাউদ্দিনকে গ্রেফতার করা হয়। লাশ ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে প্রেরণ করা হয়েছে। এছাড়া এঘটনায় একটি এজাহার দায়ের করা হয়েছে।

বার্তা বাজার/জে আই