টাঙ্গাইলের মির্জাপুরে প্রাইভেটকারযোগে অটো রিকশা চুরির ঘটনায় ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (০৩ সেপ্টেম্বর) সকালে গ্রেপ্তারকৃতদের টাঙ্গাইল আদালতে পাঠানোর পর তাদের মধ্যে থাকা প্রাইভেটকার চালক অটো চুরির ঘটনা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার কথা রয়েছে এবং অপর ৫ আসামির ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক সোহেল মিয়া।

গ্রেপ্তারকৃতরা হলেন, নীলফামারি জেলার জলঢাকা থানার খেরকাটি গ্রামের মৃত নুরুল আফসারের ছেলে আব্দুর রব (৩৫), রাজশাহী জেলার পুঠিয়া থানার ফুলবাড়ি গ্রামের আব্দুল লতিফ মিয়ার ছেলে আল আমিন (২৮), নেত্রকোনা জেলার আটপাড়া থানার কোনাপাড়া গ্রামের মৃত ইঞ্চিল খা এর ছেলে আলিম মিয়া (২৯), জামালপুর জেলার জামালপুর সদরের রশিদপুর গ্রামের মৃত দেলোয়ার হোসেনের ছেলে মুরাদ হোসেন ওরফে নুরুজ্জামান (৩৫), রংপুর জেলার মিঠাপুকুর থানার রুপসী মধ্যপাড়া নিরঞ্জন প্রমানিকের ছেলে সুজন চন্দ্র প্রমাণিক (২২) এবং বাকেরগঞ্জ জেলার মহেষপুর থানার মহেষপুর গ্রামের মৃত চেরাগ আলীর ছেলে প্রাইভেটকার চালক মোহাম্মদ আলী (২৯)। গ্রেপ্তারকৃতরা সবাই গাজীপুর ও ঢাকার বিভিন্ন এলাকায় ভাড়াটিয়া হিসেবে বসবাস করছিলো।

মামলার বাদী হান্নান মিয়া ও মামলা সূত্রে জানা যায় , গত ১২ আগস্ট মির্জাপুর পৌরসভার বংশাই রোডের বিকাশ হাসপাতালের সামনে অটোরিকশা রেখে নাশতা করতে যান তিনি। নাশতা করে এসে দেখেন তার অটো রিকশাটি চুরি হয়ে গেছে। এরপর থানায় অভিযোগ ও স্থানীয় সিসি ক্যামেরা যাচাই করে দেখা যায় একটি সাদা প্রাইভেটকার থেকে দুইজন লোক নেমে অটোরিকশাটি চুরি করে নিয়ে যায়।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ করিম বলেন, অটোরিকশা চুরির ঘটনায় জড়িত এবং বেচা-কেনার সাথে জড়িত সবাইকে গ্রেপ্তারের পর আদালতে সোপর্দ করা হয়েছে।

বার্তাবাজার/এম আই