টাঙ্গাইলের মির্জাপুরে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (০২সেপ্টেম্বর) সকালে স্থানীয় সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদ সিদ্দিকীর বাসভবন থেকে শোভাযাত্রাটি মির্জাপুর বাইপাস, কালিবাড়ি রোড, পুরাতন বাসস্ট্যাÐসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নতুন বাইপাস এলাকায় বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এতে দলের কয়েক হাজার নেতাকর্মী অংশ নেয়।

শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত সমাবেশে মির্জাপুর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডভোকেট আব্দুর রউফ মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন, এই আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আরিফের সঞ্চালনায় সমাবেশে বক্তৃতা করেন, টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহীন, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ফরহাদ ইকবাল প্রমুখ।

উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম ফরিদ, পৌর বিএনপির সাধারণ সম্পাদক এস এম মহসীন, সহ-সভাপতি আলী আজম সিদ্দিকীসহ উপজেলা বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী এ শোভাযাত্রা ও সমাবেশে অংশ নেয়।

প্রধান অতিথি আবুল কালাম আজাদ সিদ্দিকী বক্তৃতাকালে সরকারের কঠোর সমালোচনা করে অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান এবং তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন অব্যাহত থাকবে বলেও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

বার্তা বাজার/জে আই