স্থানীয় সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন ও অসাম্প্রদায়িক বাংলাদেশে ইসলামের খেদমতে সর্বপ্রথম উদ্যোগ গ্রহণ করেন। ধর্মপ্রাণ মুসল্লিদের জন্য তিনি ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করে যান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিভিন্ন অবকাঠামো ও রাষ্ট্রীয় উন্নয়নের পাশাপাশি দেশরত্ন শেখ হাসিনা ধর্মীয় ও নৈতিক উন্নয়নের দিকেও নজর দিয়েছেন।

তিনি বলেন, পিতার দেখানো পথ ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিগত সংস্কার ও আধুনিকায়নের উদ্যোগ নিয়েছেন। আর এই জন্যই দেশের মোট জনসংখ্যার প্রায় ৯০ শতাংশ জনগোষ্ঠীর ইবাদতের জায়গার নির্মাণ শুধু নয়, সেটিকে মডেল হিসেবে গড়ে তোলার উদ্যোগও নিয়েছেন তিনি।

বৃহস্পতিবার সন্ধ্যায় জামালপুরের সরিষাবাড়ীতে ৩২ টি মসজিদের উন্নয়ন কাজের জন্য সরকারী বরাদ্দের ফরম বিতরণকালে এসব কথা বলেন স্থানীয় সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী আলহাজ ডা: মুরাদ হাসান এমপি। উপজেলা আওয়ামী লীগের পুরাতন দলীয় কার্যালয়ে এ অনুদান বিতরন করা হয়। এসময় উপজেলার বিভিন্ন স্থানের মসজিদের উন্নয়ন কাজের জন্য ৫০ হাজার টাকার অনুদানের ফরম তুলে দেন এমপি মুরাদ হাসান।

এসময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সদস্য খোরশেদ আলম ভিপি, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম রনি, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক সুমন চাকলাদার, পৌর কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কেএম সোহেল, উপজেলা ঈমাম সমিতির সভাপতি মাওলানা মো: নাজমুল হক ফারাজী, সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ খোরশেদ আলম প্রমুখ।

বার্তাবাজার/এম আই