ফরিদপুরের আলফাডাঙ্গায় কলেজে আসার পথে মোটরসাইকেল দুর্ঘটনায় মো. তৈয়ব আলী খান (৪২) নামে এক শিক্ষকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার রাত সাড়ে ১১ টার দিকে রাজধানীর লালমাটিয়া সিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এরআগে একই দিন সকালে পাশ্ববর্তী বোয়ালমারী উপজেলার মাঝকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক সড়কের বাইখীর-বনচাকী গোরস্থান সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মো. তৈয়ব আলী আলফাডাঙ্গা সরকারি কলেজের সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক ছিলেন। সে একই উপজেলার বুড়াইচ ইউনিয়নের শিয়ালদী গ্রামের মৃত. আব্দুর রহমান খানের ছেলে।

পারিবারিক ও কলেজ সূত্রে জানা যায়, মো. তৈয়ব আলী তার পরিবার নিয়ে বোয়ালমারী উপজেলা সদরের একটি ভাড়া বাসায় থাকতেন। বৃহস্পতিবার সকালে কলেজে আসার জন্য মোটরসাইকেল যোগে ভাড়া বাসা থেকে বের হন। পথিমধ্যে ঘটনাস্থলে আসলে বিপরীত দিক থেকে আসা অপর একটি মোটরসাইকেলের সাথে তার মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে গুরুতর আহত হয় সে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। পরবর্তীতে অবস্থার অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর লালমাটিয়া সিটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত তৈয়ব আলী’র সহোদর ও একই কলেজের প্রভাষক আব্দুর রশীদ খান বার্তা বাজার’কে বলেন, ‘জুম্মা নামাজ শেষে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়েছে। পরে তাকে শিয়ালদী সামাজিক কবরস্থানে দাফন করা হয়েছে।’

এদিকে তার মৃত্যুর খবরে কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও প্রাক্তন শিক্ষার্থীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

বার্তাবাজার/এম আই