বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের নীলনকশা প্রস্তুতকারীদের মুখোশ উন্মোচন করা প্রয়োজন বলে মন্তব্য করেছেন ফরিদপুর-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী, কেন্দ্রীয় কৃষকলীগের সাবেক সহ-সভাপতি, সমাজ সেবামূলক সংস্থা কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ঢাকা টাইমস সম্পাদক আরিফুর রহমান দোলন।

বুধবার (৩১ আগস্ট) সন্ধ্যায় ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বানা উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভা, দোয়া মাহফিল ও বৃক্ষ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেন বানা ইউনিয়ন কৃষকলীগ।

সভায় আরিফুর রহমান দোলন বলেন, একটি তদন্ত কমিশন গঠনের মাধ্যমে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের নেপথ্যের নীলনকশা প্রস্তুতকারীদের মুখোশ জাতির সামনে উন্মোচন করা প্রয়োজন। জাতি জানুক নৃশংস এই হত্যাকাণ্ডে কার কী ভূমিকা ছিল। তা না হলে ইতিহাসের সঠিক তথ্য সামনে আসবে না।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকণ্যা শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর জাতির পিতা সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়নে নিরলস কাজ করে চলেছেন। পিতা হারানোর যে শোক সেই শোককে শক্তিতে পরিণত করে আগামীতে আবারও শেখ হাসিনাকে রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে হবে এবং বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন বাস্তবায়নে শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের পথে এগিয়ে যেতে হবে।

বানা ইউনিয়ন কৃষকলীগের সভাপতি আহাদুজ্জামান আহাদের সভাপতিত্বে ও বানা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ কোবাদ হোসের পরিচালনায় সভায় আরও বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইকবাল হাসান চুন্নু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, জেলা পরিষদ সদস্য আহসান হাবীব হাসান শিকদার, উপজেলা কৃষক লীগের সদস্য সচিব খান আমিরুল ইসলাম, বানা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, উপজেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক নাজমুল ইসলাম রানা প্রমুখ।

বার্তাবাজার/এম আই