সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানী ও রপ্তানীর গতি বাড়াতে ও বিভিন্ন সমস্যা সমাধানে বাংলাদেশ-ভারত ব্যবসায়ীদের যৌথ সভা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ ক্লাব অডিটোরিয়ামে এই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতীয় সহকারী হাইকমিশনার,রাজশাহী শ্রী মনোজ কুমার।

বিশেষ অতিথি হিসেবে মালদা মার্চেন্ট চেম্বার অব কমার্স এর সভাপতি জয়ন্ত কুন্ডু ও সাধারণ সম্পাদক উত্তম বাসাক ভারতীয় প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।

চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের আয়োজনে সোনামসজিদ ও ভারতের মহদিপুর স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানির গতি বাড়াতে এবং বিভিন্ন সমস্যাগুলো চিহ্নিত করে তা সমাধানের লক্ষ্যে ৩৭ সদস্যর একটি প্রতিনিধি দল সভায় অংশ নিয়েছেন।

যৌথ সভায় সভাপতিত্ব করেন চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি মোঃ আব্দুল ওয়াহেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কাস্টমস এক্সাইজ ও ভ্যাট এর যুগ্ম কমিশনার মোঃ হাসনাইন মাহমুদ, ৫৯ বিজিবি’র সহকারী পরিচালক মোঃ জামাল উদ্দিন, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মসিউল করিম বাবুসহ চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের পরিচালক ও ব্যবসায়ীরা। সভায় সোনামসজিদ ও ভারতের মহদিপুর স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানির বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা হয়।

এর আগে চাঁপাইনবাবগঞ্জ ক্লাব এর অন্য একটি হল রুমে ভারতীয় সহকারী হাইকমিশনার রাজশাহী শ্রী মনোজ কুমার এর সহধর্মীনি রোজি কুমার ফিতা কেটে নারী উদ্যোক্তা মেলার উদ্বোধন করেন এবং বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

বার্তাবাজার/এম আই