গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন একই বিভাগের সহযোগী অধ্যাপক ড মোঃ সোলাইমান হোসাইন।

আজ বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর এর নির্দেশক্রমে রেজিস্ট্রার মোঃ দলিলুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই আদেশ জারি হয়।

রেজিস্ট্রার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অত্র বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সহযোগী অধ্যাপক ড মোঃ সোলাইমান হোসাইনকে বিশ্ববিদ্যালয় আইন ২০০১ এর ২৫(৩) ধারা মোতাবেক আগামী তিন বছরের জন্য চেয়ারম্যান হিসেবে একই বিভাগে নিয়োগ প্রদান করা হয়। তিনি বিভাগের বর্তমান চেয়ারম্যান আব্দুল মান্নান এর স্থলাভিষিক্ত হবেন। এ পদে যোগদানের দিন থেকে কার্যকর হবে।

বিভাগের নতুন সভাপতি ড. সোলাইমান হোসেন মিন্টু বলেন, ‘সবার সহযোগিতায় আমার ওপর অর্পিত দায়িত্ব পালনে আমি যথাসাধ্য চেষ্টা করে যাবো। আমার সহকর্মী ও শিক্ষার্থীদের সহায়তায় বিভাগকে বিশ্ববিদ্যালয়ে নতুনভাবে উপস্থাপন করতে চেষ্টা করবো।’কিন্তু দায়িত্ব নেওয়ার শুরুতেই একটা বড় চাপ দেখতে পাচ্ছি। বিভাগে শিক্ষক সংখ্যা মাত্র ৫ জন, যেখানে এখন অলরেডি ৬ টি ব্যাচ চলমান। আশাকরি বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ আমাকে সুন্দরভাবে বিভাগ চালিয়ে নেওয়ার জন্য অতিদ্রুত আমাদের বিভাগে প্রয়োজনীয় সংখ্যক শিক্ষক নিয়োগ দিবেন।

বার্তা বাজার/জে আই