সড়কের সৌন্দর্যবর্ধনে ব্যতিক্রমী এক উদ্যোগ গ্রহণ করেছেন গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমাম রাজি টুলু।

গোপালগঞ্জ-টেকেরহট অঞ্চলিক মহাসড়কের সৌন্দর্যবর্ধনে মুকসুদপুর উপজেলার অংশের তালবাড়ী থেকে মাদারীপুরের টেকেরহাটের সুইচগেট পর্যন্ত চার লেনের নবনির্মিত সড়কের দু’পাশে ৮ হাজার কৃষ্ণচূড়া, যাউ গাছ, কাঠাল গাছসহ বিভিন্ন ফলজ ও বনজ বৃক্ষরোপণ করা হয়েছে।

এমন ব্যতিক্রমী উদ্যোগে ভূয়সী প্রশংসায় ভাসছেন মুকসুদপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইমাম রাজি টুলু।

জানা যায়, সৌন্দর্যবর্ধনে ও বিভিন্ন প্রাকৃতিক বিপর্যয় হতে রক্ষা পেতে বৃক্ষরোপণের আশা ব্যক্ত করে Uno Muksudpur নামের উপজেলা প্রশাসনের ফেসবুক আইডিতে পোস্ট করা হয়। সেই পোস্টের মাধ্যমে উপজেলাবাসী স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণের আশা ব্যক্ত করে। উৎসবমুখর সমর্থনে মুকসুদপুর উপজেলা প্রশাসন উদ্যোগটি বাস্তবয়নে কাজ শুরু করেন।

উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে গোহালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম মাতুব্বর ও জলিরপাড় ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান বিকাশ বাকচী সার্বিক সহযোগিতা করেন।

ইউএনও ইমাম রাজি টুলু জানান, এই কর্মসূচি পুরো উপজেলাব্যাপী ব্যাপক সারা ফেলেছে। তাদের কাছে আমি কৃতজ্ঞ। আগামী প্রজন্মের জন্য বাসযোগ্য পৃথিবী দিয়ে যেতে বৃক্ষরোপণ কর্মসূচি অত্যন্ত জরুরি একটি কাজ।

জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলা, প্রকৃতির সৌন্দর্যবর্ধন, পরিবেশের ভারসাম্য রক্ষা এবং সবুজ পরিবেশ গঠনে এ কর্মসূচি মুখ্য ভূমিকা রাখবে বলে আশা ব্যক্ত করেন ইউএনও ইমাম রাজি টুলু।

বার্তা বাজার/জে আই