কুমিল্লার মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ বাজারের জিয়া মার্কেটে টিনের চাল খুলে ৫টি ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনা ঘটেছে। এসময় ৫টি দোকান থেকে নগদ অর্থসহ প্রায় ৮লাখ টাকার মালামাল লুটে নিয়ে যায় চোরচক্র। মঙ্গলবার মধ্যরাতে এই দুর্র্ধষ চুরির ঘটনাটি ঘটে।

চুরি হওয়া ব্যবসা প্রতিষ্ঠানগুলো হলো, মদিনা মোবাইল মেলা, মুসাফির টেলিকম, সাখাওয়াত বস্ত্রালয়, রিফাত বস্ত্রালয়, ফরিদ স্টোর এন্ড খেলাঘর।

ব্যবসায়ীরা জানান, প্রতিদিনের মতো আমরা রাতের বেলা দোকান বন্ধ করে বাড়ীতে চলে যাই। সকালে এসে দোকান খুলে দেখি সিলিং গুলো কাটা এবং চালার টিন খোলা। নগদ টাকা ও মোবাইল সেট, কাপড়, ব্যাগ ইত্যাদি মালামাল চুরি করে নিয়ে যায়। বাজারে পাহাড়া থাকা সত্বেও এমন চুরির ঘটনায় আতংকিত হয়ে পড়েছে ব্যবসায়ীরা।

কোম্পানীগঞ্জ বাজার কমিটির আহ্বায়ক চন্দন বণিক বলেন, বাজারে চুরির ঘটনাটি অনাকাঙ্খিত। আমরা পুলিশসহ সকল সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ চলছে। চুরির ঘটনাটির রহস্য উদঘাটন করার জন্য সকলের সহযোগিতা প্রয়োজন।

এব্যাপারে মুরাদনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিজুল বারী ইবনে জলিল বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে দুইজন পুলিশ অফিসার পাঠানো হয়েছে। ঘটনা তদন্তে পুলিশ কাজ করছে।

বার্তাবাজার/এম আই