কুমিল্লার মুরাদনগর ও দেবীদ্বারে সদ্যঘোষিত ছাত্রদলের নতুন আহবায়ক কমিটি নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতারা।

গত রোববার সন্ধ্যায় কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের জ্যেষ্ঠ আহ্বায়ক আসিফ কবির ও সদস্য সচিব মাহমুদুল হাসান তামিম মুরাদনগর উপজেলা এবং তিনটি কলেজ ও দেবীদ্বার উপজেলা-পৌরসভা ও দুইটি কলেজ শাখার আহ্বায়ক কমিটির অনুমোদন দিয়েছে।

তাদের স্বাক্ষরিত কমিটির পত্রটি প্রকাশের পর থেকে দুই উপজেলার দলের ভেতরে-বাইরে ব্যপক আলোচনা-সমালোচনা হয়। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সৃষ্টি হয় উত্তেজনা ও চরম ক্ষোভ।

পদবঞ্চিত কয়েকজন নেতার দাবি, ঘোষিত কমিটি গুলোতে কয়েকজন আছেন বিবাহিত ও অছাত্রও। অনিয়ম, অসংগতি ভাবে টাকার বিনিময়ে এই কমিটিগুলো করা হয়েছে। কোনো প্রকার নোটিশ বা আলোচনা ছাড়াই তারা এই কমিটি করেছে। পকেট কমিটি করায় এই কমিটি বিতর্কিত। আবার বেশ কয়েকজন ত্যাগী নেতা হয়েছেন পদবঞ্চিত।

ঘোষিত মুরাদনগর উপজেলা ছাত্রদলের ২৩ সদস্যের আহবায়ক কমিটির ৩ নম্বর যুগ্ম আহ্বায়ক মো. মাহাবুব আলম বিয়ে করেছেন গত ২০১৯ সালে ৬ জুন আর এ কমিটির ২ নম্বর সদস্য রাফি সরকারী দলের সমর্থক বলে জানা গেছে।

এদিকে দেবীদ্বার উপজেলা বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, এই উপজেলায় বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের রাজনীতি দুই ভাগে বিভক্ত। সদলের শীর্ষ নেতা-নেত্রী, সাবেক এবং পদবঞ্চিতদের একাংশরা এই আসনের চারবারের সাবেক সাংসদ ইঞ্জিনিয়ার মঞ্জরুল আহসান মুন্সির অনুসারী। বাকি জেলা-উপজেলা শীর্ষ নেতারসহ একাংশ কুমিল্লা উত্তর জেলা বিএনপির সদস্য সচিব এফএম তারেক মুন্সির অনুসারী।

এ বিষয়ে কথা বলতে কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের আহ্বায়ক আসিফ কবির ও সদস্য সচিব মাহমুদুল হাসান তামিমের মুঠোফোনে একাদিক বার কল করেও তাদের পাওয়া যায়নি।

বার্তাবাজার/এম আই