পটুয়াখালীতে সংবাদ প্রকাশের জেরে জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ সাইফুল ইসলামের উপস্থিতিতে অনলাইন নিউজ পোর্টাল বার্তা বাজার এর জেলা প্রতিনিধি মোঃ নয়ন মৃধা ছাত্রলীগ কর্মীদের হামলার শিকার হন।

সোমবার (২১ আগস্ট) সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে শহরের ব্যায়ামাগার এলাকার পটুয়াখালী ডায়াবেটিস হাসপাতালের সামনে জেলা ছাত্রলীগ সভাপতির খালতো ভাই সাব্বির হোসেন এবং আল-আমিনসহ ১০/১২ জন হামলা চালায়। এতে গুরুতর আহত হয়ে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন তিনি। এ ঘটনায় গতকাল সোমবার রাতেই সাংবাদিক নয়ন মৃধা বাদি হয়ে পটুয়াখালী সদর থানায় সাধারণ ডায়েরি করেন।

আহত সাংবাদিক নয়ন মৃধা বলেন, গতকাল সন্ধ্যা ৭ টার দিকে বাসা থেকে মোটরসাইকেল নিয়ে পটুয়াখালী প্রেসক্লাবের উদ্দেশ্যে রওয়ানা দেই। ব্যায়ামাগার মোড় এলাকার পটুয়াখালী ডায়বেটিস সমিতির সামনে পৌঁছালে ছাত্রলীগ সভাপতি মটরসাইকেল বহর নিয়ে রাস্তা আটকিয়ে দেয়। এসময় আমি হর্ন দিলে সাইড দেয়া যাবে না বলে জানায় তারা। পুনরায় সাইড দেয়ার অনুরোধ জানালে জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলামের উপস্থিতিতে তার খালাতো ভাই সাব্বির ও আল আমিনসহ ছাত্রলীগের কর্মীরা অকথ্য ভাষায় গালি-গালাজ করে।

গালিগালাজ করতে নিষেধ করলে সাইফুল ইসলামের খালাতো ভাই ছাব্বির হোসেন ও আল-আমিনসহ ১০/১২ জনে আমাকে এলোপাথারীভাবে চর, থাপ্পর, কিল ঘুসি মারতে থাকে। এসময় আল-আমিন আমার ডান চোখে আঙ্গুল দিয়ে চোখ উপরে ফেলার চেষ্টা করেন। তারা বলে “ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে নিউজ করো, বড় সাংবাদিক হয়ে গেছো”। এরপর যদি আর কোন নিউজ করো হাত পায়ের রগ কেটে দেয়া হবে বলে হুমকি ধামকি দিয়ে চলে যায়। পরে স্থানীয় লোকদের সহায়তায় আমি পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হই।

তিনি আরও বলেন, “বিপুল টাকা নিয়েও পদ দেয়নি ছাত্রলীগ সভাপতি ” শিরোনামে বার্তা বাজারে ১৩ জুলাই নিউজ প্রকাশ হয়। এরই জের ধরে পরিকল্পিতভাবে আমার উপরে হামলা করে ছাত্রলীগ। পরবর্তীতে আর কোন নিউজ করলে আমাকে প্রাণ নাশের হুমকি দেয়।

পটুয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ সাইফুল ইসলাম বলেন, মোটরসাইকেল নিয়ে যাওয়ার সময় কথা কাটাকাটি হয়েছে। হামলার কোন ঘটনা ঘটেনি। এঘটনার পরে আমি পটুয়াখালী প্রেসক্লাবে গিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে কথা বলেছি। তারা যে সিদ্ধান্ত নিবে আমরা তা মেনে নিবো।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জসিম বলেন, ওই সাংবাদিক থানায় সাধারণ ডায়েরি করেছেন। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বার্তাবাজার/জে আই