নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় নানা কর্মসূচির মধ্য দিয়ে আগস্ট জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে অর্ধনমিত জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, শোকর‌্যালি, আলোচনাসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষ্যে মঙ্গলবার (১৫ আগষ্ট) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী মাধ্যমে একটি রক্ত সংরক্ষণ কেন্দ্রের উদ্বোধন করা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মোহাম্মদ আলী ব্লাড ব্যাংক স্থাপনের কার্যক্রম উদ্বোধন করেন।

অনুঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডভোকেট কেফায়েত উল্লাহ, পৌর মেয়র কে এম উবায়েদ উল্লাহ বিপ্লব, উপজলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সোমেন সাহা, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শেখ মোঃ মাহমুদুর রহমান সহ স্বাস্থ্য কমপ্লেক্সের অন্যান্য কর্মকর্তাবৃন্দ। এসময় মেডিকেল অফিসার ডাঃ নাজমুর রহমান রাসেল এর ব্লাড ডোনেশনের মাধ্যমে ব্লাড ব্যাংক স্থাপনের কার্যক্রম উদ্বোধন করা হয়।

ভিন্ন ভিন্ন ভাবে এসব কর্মসূচীর মধ্যে সকালে উপজেলা চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ মোহাম্মদ আলী ও দলীয় নেতা কর্মীরা। এরপর সিনিয়র সহকারী জজ শিশির কুমার বসু এবং সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনোয়ার হোসেন আইনজীবি ও সহকারীদের নিয়ে পুস্পস্তবক অর্পণ করেন।

পরে আদালত ভবনে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। হাতিয়া উপজেলা প্রশাসনের সকল দপ্তরের উদ্যোগে পুস্পস্তবক অর্পণ, শোকর‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বার্তাবাজার/এম আই