স্বাধীন বাংলার স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কুমিল্লার মুরাদনগরে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা ও পুরস্কার বিতরণীর মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন শেষে কবি নজরুল মিলনায়তনে এ আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ও কুমিল্লা-৩ মুরাদনগর আসনের সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন (এফসিএ)।

মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলাউদ্দিন ভূইয়া জনি’র সভাপতিত্বে ও শিক্ষক জামাল উদ্দিন এবং শারমিন ফাতেমার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা উত্তর জেলা আ.লীগের সভাপতি ম. রুহুল আমিন, মুরাদনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসানুল আলম সরকার কিশোর, সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হুদা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এনামুল হক, উপজেলা আ’লীগের সভাপতি এ্যাডঃ আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক সারোয়ার হাসান চিনু, ভাইস চেয়ারম্যান এ্যাডঃ আবুল কালাম আজাদ তমাল, আ’লীগের সাবেক সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান কাজী আবুল খায়ের, যুবলীগের কেন্দ্রীয় সদস্য ইসমাইল, মুক্তিযোদ্ধা কমান্ডার হারুন আর রশিদ।

এসময় আরো উপস্থিত ছিলেন, কৃষি কর্মকর্তা পাভেল খান পাপ্পু, পরিবার পরিকল্পনা কর্মকতা মিজানুর রহমান, মুরাদনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিজুল বারী ইবনে জলিল, বাঙ্গরা বাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) রিয়াজ উদ্দিন চৌধুরী, পল্লীবিদ্যুতের ডিজিএম একে আজাদ, উপজেলা আ’লীগের মহিলা সম্পাদক এ্যাডঃ আসমা বেগম রত্না, জেলা পরিষদ সদস্য মনিরুল আলম দিপু, মমতাজ বেগম প্রমুখ। আলোচনা সভা শেষে রচনা ও চিত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ এবং যুব ঋণের চেক প্রদান করা হয়।

এছাড়াও উপজেলা পরিষদ প্রাঙ্গনে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ, উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন সমূহ।

বার্তাবাজার/এম আই